১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


অনির্দিষ্টকালের জন্য বন্ধ ফেনীর সীমান্ত হাট

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ফেনীর সীমান্ত হাট - সংগৃহীত

ফেনীর ছাগলনাইয়া এবং ভারতের শ্রীনগর সীমান্তের বর্ডার হাট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে হাট ব্যবস্থাপনা কমিটি। করোনাভাইরাস ঠেকাতে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সোমবার এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানানো হয়েছে।

জানা যায়, বিশ্বব্যাপী করোনা ছড়িয়ে পড়ায় আতঙ্গ ছড়িয়ে পড়ে। রোববার বাংলাদেশে তিনজন করোনারোগী শনাক্ত হওয়ার পর স্বাস্থ্য বিভাগ থেকে নানা নির্দেশনা দেয় হয়। সে নির্দেশনার আলোকে সোমবার সীমান্তহাট ব্যবস্থাপনা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে পরবর্তী নির্দেশনা দেয়ার আগ পর্যন্ত এটি বন্ধ থাকবে।

হাট ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম জাকারিয়া বলেন, করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে সতর্কতামূলক বর্ডার হাট আপাতত বন্ধ ঘোষণা করা হয়েছে। হাট ব্যবস্থাপনা কমিটির পরবর্তী সভায় হাট খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। তবে ততদিন পর্যন্ত হাট বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, আমরা এ ব্যাপারে ভারতে চিঠি দিয়েছি। এখন পর্যন্ত তাদের থেকে কোনো উত্তর পাইনি। তবে মৌখিকভাবে তাদের সাথে আমাদের আলাপ হয়েছে। আমরা আমাদের সিদ্ধান্ত জানিয়েছি। আশা করি তারাও এ ব্যাপারে সম্মতি দেবে।

হাট ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ও ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের বলেন, সার্বিক পরিস্থিতি বিবেচনায় হাটটি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরবর্তী সিদ্ধান্ত না নেয়া পর্যন্ত এর কার্যক্রম বন্ধ থাকবে।

উল্লেখ্য, দুদেশের মধ্যে সম্প্রীতি বাড়ানো ও বাণিজ্য প্রসারে বাংলাদেশের ছাগলনাইয়া ও ভারতের শ্রীনগর সীমান্তে ২০১৫ সালের ১৩ জানুয়ারি চালু হয় দেশের তৃতীয় সীমান্ত হাট। হাটের শুরুতে দুদেশের আশপাশের পাঁচ কিলোমিটারে বসবাসরত গ্রামবাসীদের নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কেনাবেচাই ছিল মূল লক্ষ্য। তবে প্রতি মঙ্গলবার বসা এ হাটে দূর দূরান্ত থেকে ক্রেতারা গাড়ি হাঁকিয়ে ঢুকে অবাধে ভারতীয় মাল কিনছেন। সূত্র: ইউএনবি


আরো সংবাদ



premium cement
ভারত-মিয়ানমার সীমান্তে কাঁটাতারের বেড়া নিয়ে বিক্ষোভ বাড়ছে আগামীকাল বঙ্গোপসাগর এলাকায় শুরু হচ্ছে মাছ শিকারে নিষেধাজ্ঞা মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ২টি গ্রামে আরাকান আর্মির হামলা ‘কিরগিজস্তানকে আমাদের গভীর উদ্বেগ জানিয়েছি, কোনো বাংলাদেশী শিক্ষার্থী গুরুতর আহত হয়নি’ আওয়ামী লীগ পরগাছায় পরিণত হয়েছে : জিএম কাদের গোপনে ইসরাইলে অস্ত্র সরবরাহ, ভারতীয় জাহাজ আটকে দিলো স্পেন বন্ধুর বাড়ি থেকে যুবকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার রাণীনগরে ১৪ কেজি ওজনের লক্ষ্মী-নারায়ণ মূর্তি উদ্ধার কিরগিজস্তানে থাকা আতঙ্কিত বাংলাদেশী শিক্ষার্থীরা দেশে ফিরতে চায় আধুনিক প্রযুক্তির জ্ঞান অর্জন করে দেশ গঠনে ভূমিকা পালন করতে হবে : মোবারক হোসাইন ওএমএস বিতরণে গাফলতি হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে : খাদ্যমন্ত্রী

সকল