২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বিএসএমএমইউতে বোমার সাথে বিএনপি’র সংযোগ আছে কিনা দেখা প্রয়োজন : তথ্যমন্ত্রী

-

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে পেট্টোল বোমা সদৃশ্য বোতল উদ্ধারের ঘটনার সঙ্গে খালেদা জিয়াকে ইউনাইটেড বা অন্য কোন হাসপাতালে সরানোর পরিকল্পনার যোগসূত্র রয়েছে কি না তা তদন্ত করে দেখা প্রয়োজন।

শনিবার বিকেলে চট্টগ্রাম নগরীর দেওয়াানজী পুকুর পাড়ের বাসভবনে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি একথা বলেন।

গত বৃহস্পতিবার বিএসএমএমইউ হাসপাতালের প্রশাসনিক ভবনের তৃতীয় তলার রেজিষ্টারের কক্ষের সামনে থেকে পেট্টোল বোমাসদৃশ একটি বোতল উদ্ধার করে শাহবাগ থানার পুলিশ। এই হাসপাতালেরই আরেকটি ভবন কেবিন ব্লকের ৬২১ নম্বর কক্ষে কারাবন্দী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া চিকিৎসাধীন। বোমা সদৃশ্য বোতল উদ্ধারের পেছনে ‘ওপর মহলের নীলনকশা’ রয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতা রুহুল কবির রিজভী।

এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, রিজভী আহমেদ কারণে অকারণে প্রতিদিনই সংবাদ সম্মেলন করেন। এই পেট্টোলবোমার সাথে রিজভী আহমেদরাই ভালো পরিচিত। তার উদ্বিগ্ন হবার কারণ জানি না। তাদের কর্মীরাই ২০১৩, ১৪ ও ১৫ সালে পেট্টোলবোমা মানুষের উপর নিক্ষেপ করেছে। শতশত মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। বাস-ট্রাক পুড়িয়েছে। হাজার হাজার মানুষকে আগুনে জ্বলসে দিয়েছে। ঘুমন্ত মানুষের উপর পেট্টোলবোমা মেরেছে। এখন হাসপাতালে বোমা সদৃশ্য বস্তু পাওয়াতে বরং আমরা বেশী উদ্বিগ্ন।

তথ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, বিএনপির পক্ষ থেকে সব সময় বেগম খালেদা জিয়া বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা নিবেন না বলা হচ্ছিল। একটি বিশেষ হাসপাতালের কথা তিনি এবং তাদের পক্ষ থেকে বারবার বলা হচ্ছিল। এখন বেগম খালেদা জিয়া বঙ্গবন্ধু মেডিক্যাল হাসপাতালে চিকিৎসা যে নিতে চান না, বোমা সদৃশ্য বস্তু পাওয়া সেই পরিকল্পনারই কোন অংশ কিনা সেটি বরং খুঁজে বের করা দরকার।

খালেদা জিয়ার সাথে ঈদের দিন দেখা করতে না দিয়ে জেল কোড লংঘন করা হয়েছে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগের জবাবে তথ্যমন্ত্রী বলেন, নিজের মতো ব্যাখ্যা না দিয়ে মির্জা ফখরুলের উচিৎ ছিল জেল কোড ভালো করে পড়ে নেয়া। জেল কোডে বলা আছে উৎসবের দিনে আত্মীয় স্বজন ও বন্ধু বান্ধবকে দেখা করতে দিতে হবে। মির্জা ফখরুলসহ দলের উর্দ্ধতন নেতারা খালেদা জিয়ার বন্ধুবান্ধব নয়, তারা হলেন রাজনৈতিক নেতা বা সহকর্মী। এখানে জেল কোডের কোন লঙ্ঘন হয়নি। মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলীয় উর্দ্ধতন নেতারা সেই ক্যাটাগরির মধ্যে পড়ে না। সাতজন আত্মীয়-স্বজনকে দেখা করতে দেয়া হয়েছে।

বিএনপি নেত্রীকে বিএসএমএমইউ থেকে নিয়ে যাবার জন্যই কি বোমা সদৃশ্য বস্তু রাখা হয়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, এটা তদন্ত করে দেখা প্রয়োজন আসলে এগুলো কারা রেখেছিল। বেগম খালেদা জিয়াকে তারা সেখানে রাখতে চান না। তারা সব সময় বলে আসছেন ইউনাইটেড হাসপাতাল কিংবা অন্যকোন বেসরকারি হাসপাতালে খালেদা জিয়াকে চিকিৎসা দিতে হবে। এখন সেখানে পেট্টোলবোমা সদৃশ্য জিনিস পাওয়ার পেছনে সেটির কোন সংযোগ আছে কিনা তদন্ত করে দেখা প্রয়োজন।


আরো সংবাদ



premium cement