২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সাতকানিয়া-লোহাগাড়াবাসীর প্রতি কারাবন্দি শামসুল ইসলামের আবেগঘন চিঠি

ফাইল ছবি - ছবি: সংগৃহীত

কারাগারে বন্দি চট্টগ্রাম-১৫ আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী মাওলানা আ ন ম শামসুল ইসলামের একটি আবেগঘন চিঠি সোশ্যাল মিডিয়া ও এলাকায় ব্যাপক প্রচারিত হচ্ছে। লিফলেট আকারে চিঠি পৌঁছে যাচ্ছে হাতে হাতে। লিফলেটে পুলিশ বেস্টনিতে থেকেও শামসুল ইসলাম হাত নেড়ে শুভেচ্ছা জানাচ্ছেন এমন একটি ছবি ছাপা হয়েছে। নয়া দিগন্তের পাঠকদের জন্য সেই চিঠিটি এখানে হুবহু তুলে ধরা হলো।

‘প্রিয় সাতকানিয়া-লোহাগাড়াবাসী, আস্সালামু আলাইকুম। আশা করি আল্লাহর রহমতে আপনারা সবাই সুস্থ আছেন। আমিও কারাগারের প্রকোষ্ঠে ভালো আছি। গত ২৩ সেপ্টেম্বর একটি আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে একটি মামলায় জামিন নিতে চট্টগ্রাম জজ কোর্টে হাজির হয়েছিলাম। কিন্তু আমার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করে। সেই থেকে এই পর্যন্ত কারাগারের চার দেয়ালের মধ্যে বন্দি আছি।

গত কিছুদিন আগে হাইকোর্ট থেকে জামিন পেয়েও মুক্তি মিলছে না আমার। উপরন্তু নতুন নতুন মিথ্যা মামলা ও গায়েবি মামলা দিয়ে আমাকে মুক্ত আবহাওয়া থেকে বঞ্চিত রাখা হয়েছে।

২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে আপনারা আমাকে প্রতিদ্বন্দ্বি প্রার্থীর তুলনায় দ্বিগুণ ভোটে বিজয়ী করেছিলেন। কিন্তু নির্বাচিত হবার পর থেকে সাতকানিয়া, লোহাগাড়া, সীতাকুন্ডসহ চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন থানায় ফ্যাসিবাদী সরকারের মামলা-মোকদ্দমায় জর্জরিত হয়ে একাধিকবার কারাবন্দী হয়েছি।

এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৩ দলীয় জোটের পক্ষ থেকে ধানের শীষ মার্কায় আমাকে প্রার্থী করা হয়েছে, কিন্তু একের পর এক মিথ্যে মামলা দিয়ে আমাকে আপনাদের কাছ থেকে বিচ্ছিন্ন করে কারাগারে বন্দী রাখা হয়েছে। এই কারণে ইচ্ছে থাকা সত্ত্বেও সাতকানিয়া-লোহাগাড়ার নির্যাতিত পরিবারগুলোর ঠিকমতো খোঁজখবর নিতে না পারার কারণে আমি আপনাদের কাছে আন্তরিক দুঃখ প্রকাশ করছি।

এই বন্দী চার দেয়ালের মাঝে খবর পাচ্ছি, সাতকানিয়া-লোহাগাড়ার অসংখ্য ভাইদেরকে প্রতিদিন আটক করা হচ্ছে। প্রতিদিন কারাগারে আমার এলাকা থেকে নতুন নতুন বন্দি এনে রাখা হচ্ছে। বাড়ি বাড়ি তল্লাশি, প্রচারণায় বাধা এসব সমস্যার মধ্যেও আপনারা কষ্ট করে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন। আসলে এই জালিম স্বৈরাচারের জুলুম থেকে কেউই রেহাই পাচ্ছে না। এমতাবস্থায় মহা পরাক্রমশালী আল্লাহর উপর ভরসা করে ধৈর্য এবং মজবুত কদমে এগিয়ে যাওয়া ছাড়া আমাদের সামনেও অন্য কোনো পথ খোলা নেই।

প্রিয় এলাকাবাসী, স্বৈরাচারকে হটানোর জন্য গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচনই সর্বোত্তম পদ্ধতি। আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন। দেশের এই দুর্যোগ ও সংকটকালীন মুহূর্তে ভোট কেন্দ্রে আপনাদের ব্যাপক উপস্থিতিই পারে এই জুলুম নির্যাতনের অবসান ঘটাতে। পারে তেইশদলীয় জোটের নেত্রী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাচ্ছিরে কোরআন তাওহিদি জনতার নয়নমনি আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী ও মজলুম জননেতা আলহাজ্ব শাহজাহান চৌধুরীসহ সকল রাজবন্দিকে জালিমের কারাগার থেকে মুক্ত করতে।

তাই নির্বাচনের দিন যতই কঠিন পরিস্থিতি হোক, আপনারা দলে দলে ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে ধানের শীষ মার্কায় ভোট দিয়ে আমাকে আবারো আপনাদের সেবা করার সুযোগ দিতে উদাত্ত আহ্বান জানাচ্ছি। আল্লাহ আমাদের সহায় হোন, আমীন।

মাআসসালাম, আ ন ম শামসুল ইসলাম, ২৩ দলীয় জোটের মনোনীত ধানের শীষের প্রার্থী, চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া)।’


আরো সংবাদ



premium cement
‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩

সকল