২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

রিফাতহত্যা মামলা পিবিআইয়ে হস্তান্তরের দাবী মিন্নির বাবার, শ্রাবণের জামিন নামঞ্জুর

-

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যাকাণ্ডে তদন্তে বেরিয়ে আসা আরিয়ান শ্রাবণের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। বুধবার সকাল ১০ টার দিকে বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ভারপ্রাপ্ত বিচারক ইয়াসিন আরাফাত তার জামিন আবেদন নামঞ্জুর করেন। আরিয়ান শ্রাবণের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মোস্তফা কাদের নয়াদিগন্তকে জানান, আদালতে শ্রাবণের জামিন আবেদন করলে বিচারক ইয়াসিন আরাফাত জামিন নামঞ্জুর করেন।

এরআগে, শ্রাবণকে রিফাত শরীফ হত্যাকান্ডে জড়িত সন্দেহে গ্রেফতার করে পুলিশ। পরে দুই দফা রিমান্ড শেষে (১৮ জুলাই) রিফাত হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন শ্রাবণ। পরে আদালতের বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

রিফাত হত্যা মামলার তদন্ত পিবিআইতে হস্তান্তরের দাবি 

বরগুনার চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলার তদন্তভার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) হস্তান্তরের দাবি জানিয়েছেন আয়েশা সিদ্দিকা মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর। বুধবার দুপুর ১২টার দিকে বরগুনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান। সংবাদ সম্মেলনে মিন্নির মা জিনাত জাহান মনি, ছোট বোন ছামিরা মেঘলা, ছোট ভাই আবদুল মুহিত ক্বাফি উপস্থিত ছিলেন।

রিফাত ফরাজী ও রিশানকে চাঞ্চল্যকর রিফাত হত্যার পরিকল্পনাকারী উল্লেখ করে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মিন্নির বাবা বলেন, এ হত্যাকাণ্ডের আগে রিফাতের সঙ্গে বরগুনা জেলা পরিষদের প্রশাসক দেলোয়ার হোসেনের স্ত্রী সামসুন্নাহার খুকির বাকবিতণ্ডা হয়। বিষয়টি সামসুন্নাহার খুকি তার বোনের ছেলে রিফাত ফরাজী ও রিশান ফরাজীর কাছে নালিশ করেন। এরপর রিফাত ও রিশান ফরাজী রিফাত শরীফকে হত্যার পরিকল্পনা করে। বিষয়টি মিন্নি আমাকে জানিয়েছিল।

মিন্নিকে শারীরিক ও মানসিক নির্যাতন করে পুলিশ তার জবানবন্দি নিয়েছে এমন অভিযোগ করে মিন্নির বাবা বলেন, প্রভাবশালী মহলকে বাঁচাতে পুলিশ আমার মেয়ে মিন্নিকে ফাঁসাচ্ছে। তাই এ মামলার তদন্ত পিবিআইতে হস্তান্তরের দাবি জানাচ্ছি।

২৬ জুন প্রকাশ্য দিবালোকে বরগুনা সরকারি কলেজ রোডে স্ত্রী মিন্নির সামনে কুপিয়ে জখম করা হয় রিফাত শরীফকে। পরে বরিশাল শেরে-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রিফাতের মৃত্যু হয়। হত্যাকাণ্ডের প্রধান অভিযুক্ত নয়ন বন্ড গত ২ জুলাই ভোরে জেলা সদরের বুড়িরচর ইউনিয়নের পুরাকাটা ফেরিঘাট এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন। এরমধ্যে কয়েকজন আসামিও গ্রেফতার হন।

১৬ জুলাই সকালে বরগুনার মাইঠা এলাকার বাবার বাসা থেকে মিন্নিকে জিজ্ঞাসাবাদের জন্য বরগুনার পুলিশ লাইনে নিয়ে আসা হয়। সেখানে জিজ্ঞাসাবাদ শেষে রিফাত হত্যাকান্ডে মিন্নির সম্পৃক্ততার প্রাথমিক প্রমাণ পাওয়ায় ওইদিন রাত ৯ টার দিকে মিন্নিকে গ্রেফতার দেখায় পুলিশ।

পরদিন ১৭ জুলাই বিকেলে মিন্নিকে আদালতে হাজির করে সাতদিন রিমান্ডের আবেদন করে পুলিশ। বিকেল সোয়া ৩টার দিকে শুনানি শেষে বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সিরাজুল ইসলাম গাজী পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন। কিন্তু ওইদিন মিন্নিরপক্ষে কোনো আইনজীবী ছিল না।

রিমান্ডের দ্বিতীয় দিনে ১৯ জুলাই বিকেল ৫টার দিকে বরগুনা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. সিরাজুল ইসলাম গাজীর আদালতে মিন্নি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

গত শুক্রবার এ হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা বরগুনা সদর থানার ওসি (তদন্ত) মো. হুমায়ুন কবির জানিয়েছিলেন, জিজ্ঞাসাবাদ শেষে মিন্নিকে আদালতে তোলা হয়। সেখানে রিফাত হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করে মিন্নি জবানবন্দি দেন।
এ হত্যা মামলায় এখন পর্যন্ত ১৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে মিন্নিসহ ১৩ জন রিফাত হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দী দিয়েছেন।


আরো সংবাদ



premium cement