২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

গভীর রাতে খালের সেই বাঁধটি কেটে দিলো কৃষকরা

বরিশালের আগৈলঝাড়ায় খালের মধ্যে দেয়া সেই বাঁধটি কেটে দিয়েছে বিক্ষুব্ধ কৃষকেরা - নয়া দিগন্ত

বরিশালের আগৈলঝাড়ায় খালের মধ্যে দেয়া সেই বাঁধটি কেটে দিয়েছে বিক্ষুব্ধ কৃষকেরা। উপজেলার প্রধান এ খালটিতে বাঁধ দেওয়ায় চলতি বোরো মৌসুমে ব্লকে পানির অভাবে প্রায় ৩ হাজার একর জমিতে সময় মতো ধান রোপন করতে পারেনি তারা। সামান্য পানি পেয়ে যারা জমিতে ধানের বীজ রোপন করেছিল পরে পানি না পাওয়ায় ওইসব জমির বীজ ধানের চারা শুকিয়ে মারা যাচ্ছে বলে জানিয়েছে শতাধিক কৃষক।

এর আগে বৃহস্পতিবার সকালে উপজেলার প্রধান খালের মুখে দেয়া বাঁধ তিনটি পুরোপুরি অপসারণের দাবী জানিয়ে উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করে স্থানীয় বিভিন্ন এলাকার শত শত কৃষক।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস তাৎক্ষণিক স্থানীয় কৃষক, বরিশাল সওজ কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানসহ স্থানীয় নেতৃবৃন্দের সাথে বৈঠক করেন।

ওই বৈঠকে কৃষকদেরকে বাঁধ অপসারণের আশ্বাস দেয়া হলেও কবে বা কখন বাঁধ অপসারণ করা হবে সে বিষয়ে নির্দিষ্ট করে কিছুই বলেননি নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস। এর প্রেক্ষিতে বৃহস্পতিবার গভীর রাতে শতাধিক বিক্ষুব্ধ কৃষকে উপজেলার কান্দিরপাড় নামক স্থানের বরিশাল সড়ক ও জনপথ বিভাগের সড়ক উন্নয়ন ও ব্রিজ নির্মাণ কাজের জন্য দেয়া সেই বাঁধটি কেটে দেয়।


আরো সংবাদ



premium cement
কলিং ভিসায় প্রতারণার শিকার প্রবাসী দেশে ফেরার সময় মারা গেলেন চট্টগ্রামে পুলিশ হেফাজতে দুদক কর্মকর্তার মৃত্যু ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যান্সার সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ তীব্র তাপদাহের জন্য দায়ী অবৈধ সরকার : মির্জা আব্বাস অনলাইন ক্লাসে যাচ্ছে জবি : বন্ধ থাকবে পরীক্ষা ইউরোপ ও কিরগিজস্তানগামী শ্রমিকদের বহির্গমন ছাড়পত্রে অনিয়ম চুয়েট বন্ধ ঘোষণা : ভিসি অফিসে ক্ষুব্ধ শিক্ষার্থীদের তালা এলএনজি ও সার আমদানিসহ ক্রয় কমিটিতে ৮ প্রস্তাব অনুমোদন মাহাথিরের ছেলেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্ত শুরু থাইল্যান্ডে হিটস্ট্রোকে ৩০ জনের মৃত্যু বৌভাতের অনুষ্ঠানে গিয়ে দুর্ঘটনা

সকল