২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পটুয়াখালীতে ‘মানবতার দেয়াল’

- ছবি : নয়া দিগন্ত

বর্তমানে বেশ আলোচিত ‘মানবতার দেয়াল’ নামে একটি উদ্যোগ। এবার সুবিধাবঞ্চিত মানুষের শীত বস্ত্রের প্রয়োজন মেটাতে পটুয়াখালীর দুমকিতে নেওয়া হয়েছে এমন উদ্যোগ। বেশ কিছুদিন যাবত দেখা যায় দুমকি সরকারী জনতা কলেজ সংলগ্ন একটি দেয়ালে ‘মানবতার দেয়াল’।

খোঁজ নিয়ে জানা যায় দুমকি সরকারী জনতা কলেজের শিক্ষক মো: শহিদুল ইসলাম ও স্থানীয় যুবসমাজ এর উদ্যোগে মানবতার দেয়ালের সূচনা হয়। এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে সহযোগিতার হাত বাড়িয়েছেন স্থানীয়রা।

সরেজমিনে দেখা যায়, আপনার অপ্রয়োজনীয় জিনিস রেখে যান, প্রয়োজনীয় জিনিস এখান থেকে নিয়ে যান। এমন লেখা যুক্ত দেয়ালে হ্যাঙ্গারে ঝুলানো রয়েছে প্যান্ট, শার্ট, গেঞ্জি, শীতের কাপড়।
কেউ বাসা থেকে বেরিয়ে যাওয়ার সময় নিজের অতিরিক্ত কয়েকটি কাপড় এখানে রেখে যাচ্ছেন আবার কেউ নিয়ে যাচ্ছেন প্রয়োজনীয় দু-একটি কাপড়।

‘মানবতার দেয়াল’ সম্পর্কে মো: শহিদুল ইসলাম বলেন , সমাজের অবহেলিত অস্বচ্ছল মানুষদের জন্যে কিছু করতেই এই ক্ষুদ্র প্রয়াস। আশা করছি বিত্তবান ও স্বচ্ছল মানুষরা তাদের অব্যবহৃত জামা কাপড় এ দেয়ালে রেখে যাবেন। যার ফলে অস্বচ্ছল মানুষেরা এখান থেকে নিয়ে কিছুটা হলেও তাদের চাহিদা মেটাতে পারবে।


আরো সংবাদ



premium cement