১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


করোনার সঙ্গে লড়তে লড়তে মুখের ‘আকৃতি’ বদলে যাচ্ছে নার্সদের!

করোনাভাইরাসের চিকিসার দায়িত্বে থাকা নার্সরা - ছবি : টুইটার থেকে নেয়া

প্রতিদিন মৃতের সংখ্যা বাড়ছে চীনে। আবার নতুন উদ্যমে লড়াই চলছে করোনাভাইরাসের বিরুদ্ধে। আর প্রতিদিন নিজেদের একটু একটু করে নিংড়ে দিচ্ছেন সেখানকার চিকিত্সক, নার্স, চিকিত্সাকর্মী থেকে সাধারণ মানুষ। এমনই নানান ছবি উঠে আসছে সংবাদমাধ্যম আর সোশ্যাল মিডিয়ায়। তারই মধ্যে একটি পোস্টে দেখা গেল, কী ভাবে চীনের নার্সরা নিজেদের মুখের আকৃতিই প্রায় পরিবর্তন করে ফেলেছেন করোনাভাইরাসের সঙ্গে লড়তে লড়তে।

পিপল্স ডেইলি চায়না-র টুইটার হ্যান্ডলে কয়েকটি ছবি পোস্ট করেছে। সেখানে দেখা যাচ্ছে দীর্ঘ সময় মাস্ক পরে থাকার কারণে মুখের উপর নানান জায়গায় কী ভাবে তার দাগ বসে গেছে। এক নার্সের চোখের নিচে একটি ব্যান্ডেজ দেখা যাচ্ছে। মাস্ক পরেই সম্ভবত সেখানে ক্ষত তৈরি হয়ে গিয়েছিল। তার জন্যই তিনি ব্যান্ডেজ করে রেখেছেন সেখানে।

দীর্ঘক্ষণ মাস্ক পরে থাকার কারণে আর এক নার্সের নাকের উপর রক্ত জমে থাকতে দেখা যাচ্ছে। কারো এমন ক্ষত তৈরি না হলেও গভীর দাগ ফুটে উঠতে দেখা গিয়েছে। চোখে মুখে ক্লান্তির ছাপও স্পষ্ট।

টুইটের পোস্টে লেখা হয়েছে, নার্সদের এই লড়াই কোটি কোটি মানুষের প্রাণ বাঁচাচ্ছে, তাদের প্রশংসা পাচ্ছেন। এই দেবদূতদের সেলাম।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
আফগানিস্তানে নতুন করে ভারী বৃষ্টি ও বন্যায় ৫০ জনের মৃত্যু বগুড়ায় বন্ধু হত্যার ঘটনায় সৈনিক লীগ সভাপতি গ্রেফতার ইয়েমেনে তেলের ট্যাঙ্কারে ক্ষেপণাস্ত্র হামলা অলিম্পিকে ইকুয়েস্ট্রিয়ানে পদক জেতার আশা সৌদি আরবের ভালুকায় কারখানা শ্রমিকের মৃত্যু ইসরাইলের ব্যাপক ক্ষতি করেছে হিজবুল্লাহ, স্বীকার প্রতিরক্ষামন্ত্রীর ন্যায়বিচার পাওয়া প্রত্যেকের মৌলিক অধিকার : প্রধান বিচারপতি তৃতীয় শ্রেণির ছাত্রীকে চকলেট খাওয়ানোর প্রলোভনে যৌন নিপীড়নের অভিযোগ এবার কি যুক্তরাষ্ট্র-ব্রিটেনও ভারতীয় মশলা থেকে মুখ ফিরিয়ে নেবে? গাইবান্ধায় চাচার ছুরিকাঘাতে প্রাণ গেল ভাতিজির শিশুদের নিয়ে বিশ্বকাপের জার্সি উন্মোচন করলো আফগানিস্তান (ভিডিও)

সকল