২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ইসরাইলিরা যুক্ত থাকে এমন কোনো আয়োজন আর করবে না মালয়েশিয়া

মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন আবদুল্লাহ - ছবি : আল জাজিরা

মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন আবদুল্লাহ ঘোষণা করেছেন, ইসরাইলের কেউ যুক্ত থাকে এমন কোনো অনুষ্ঠানের আয়োজন আর তারা করবে না।

বুধবার তিনি আরো বলেন, প্যারা সুইমিংয়ে অংশ নিতে যাওয়া ইসরাইলি অ্যাথলেটদের উপর যে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে তা বলবৎই থাকবে।

আগামী জুলাইয়ে মালয়েশিয়ায় অনুষ্ঠিত হয়ে যাওয়া ইভেন্টটি ২০২০ সালে জাপানের টোকিওতে অনুষ্ঠিতব্য প্যারা অলিম্পিকের কোয়ালিফাইং পর্ব।

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, মন্ত্রিসভা গত সপ্তাহে এ সিদ্ধান্তে উপনীত হয়েছে যে, খেলা বা অন্য যে কোনো অনুষ্ঠানে যোগ দিতে কোনো ইসরাইলি মালয়েশিয়ায় প্রবেশ করতে পারবে না।

বার্তা সংস্থা এপি জানিয়েছে, সাইফুদ্দিন আবদুল্লাহ আরো বলেছেন, ইসরাইলের ব্যাপারে তাদের সরকারের অবস্থানের কারণে আর কোনো ইভেন্টের আয়োজন করবে না যেখানে কোনো ইসরাইলি যুক্ত থাকে।

মুসলিম সংখ্যাগরিষ্ঠ মালয়েশিয়া ফিলিস্তিন আন্দোলনের এক শক্ত সমর্থক। তাদের সাথে ইসরাইলের কোনো কূটনৈতিক সম্পর্ক নেই।

অস্ট্রেলিয়া পূর্ব জেরুসালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিলে গত মাসে মালয়েশিয়া সরকার এর তীব্র নিন্দা জানায়।

মালয়েশিয়া ইসরাইল-ফিলিস্তিনের দু’দেশভিত্তিক সমাধানকে সমর্থন করে।


আরো সংবাদ



premium cement
থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা

সকল