২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রাজধানীতে জোবাইক সেবা

-

দেশের প্রথম মোবাইল অ্যাপ্লিকেশনভিত্তিক বাইসাইকেল শেয়ারিং সেবা প্রতিষ্ঠান জোবাইক গত শনিবার রাজধানী ঢাকায় আনুষ্ঠানিকভাবে সেবার উদ্বোধন করেছে। জোবাইক কর্তৃপক্ষ জানিয়েছে, প্রাথমিকভাবে ঢাকার মিরপুর ডিওএইচএস এলাকায় এ সেবা শুরু হলেও পর্যায়ক্রমে অন্যান্য এলাকায়ও সম্প্রসারণ করা হবে জোবাইকের সেবা।
জোবাইকের সেবা গ্রহণের জন্য আগ্রহীদের প্রথমেই গুগুল প্লে-স্টোর থেকে জোবাইকের মোবাইল অ্যাপ্লিকেশনটি নামাতে হবে এবং প্রয়োজনীয় তথ্যাদি দিয়ে রেজিস্টার্ড ইউজার হতে হবে। এরপর রিচার্জ পয়েন্ট থেকে অ্যাপে ব্যালান্স রিচার্জ করেই সেবাটি ব্যবহার করতে পারবেন। বর্তমানে শুধু অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ইউজাররাই শুধু জোবাইকের সেবা পেতে পারবেন, কিন্তু অচিরেই এর আইওএস ভার্সন চলে আসবে এবং আইফোন ব্যবহারকারীরাও জোবাইকের সেবাটি উপভোগ করতে পারবেন।
উন্নত দেশগুলোতে এরই মধ্যে এ ধরনের বাইসাইকেল শেয়ারিং সেবা অনেক জনপ্রিয় এবং দেশের তথ্যপ্রযুক্তির উন্নয়নের দরুন এ ধরনের সেবা এখন বাংলাদেশেই পাওয়া যাবে। গত শনিবার মিরপুর ডিওএইচএস এলাকায় জোবাইক সেবার উদ্বোধনী অনুষ্ঠানে জোবাইক এর প্রতিষ্ঠাতা মেহেদী রেজা বলেন, কক্সবাজার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরে জোবাইক মিরপুর ডিওএইচএসের মাধ্যমে ঢাকায় যাত্রা শুরু করল। জোবাইক মিরপুর ডিওএইচএসকে বসবাসের জন্য একটি স্মার্ট আবাসিক এলাকায় পরিণত করবে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিওএইচএস পরিষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল মাহফুজুল হক, সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল উ কান থিন, জোবাইক এর সহ-প্রতিষ্ঠাতা খান হেলালউজ্জামান অয়ন এবং আজহার কুদরত খান রুমন, মিরপুর ডিওএইচএস ইয়ুথ ক্লাবের সভাপতি তানজিম মাশরুর এবং সাধারণ সম্পাদক হাসান জারিফ আবরার।


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর

সকল