০৬ মে ২০২১
`

একজন আত্মনির্ভরশীল নারী সবার অনুপ্রেরণা : ফারহানা রুমি, তরুণ নারী উদ্যোক্তা ও সংগঠক, পরিচালক, হাজী মো: দেলোয়ার হোসেন ফাউন্ডেশন

-

নারীদের ক্ষমতায়ন মানে পুরুষদের কোনো কিছু থেকে বঞ্চিত করা নয়। বরং নারীদের যোগ্যতা সম্পর্কে বোঝার ক্ষমতা তৈরিতে সাহায্য করা। নারীকে একজন মানুষ হিসেবে গড়ে তুলতে উৎসাহিত করা। দুর্গম কঠিন পথ চলায় নারীর পাশে থেকে তাকে সাহসী হয়ে উঠতে উদ্বুদ্ধ করা। সে ক্ষেত্রে একজন নারী নিজেকে মূল্যায়ন করতে পারছে। যার ফলে তার পরিবার, সন্তান এবং দেশের জন্য নারীরা অবদান রাখতে পারছে। একজন আত্মনির্ভরশীল নারী শুধু নিজের জন্য নয় বরং অন্যের জন্যও অনুপ্রেরণা। আত্মনির্ভরশীল হওয়া মানে শুধু স্বাবলম্বী হওয়া বা নিজের জীবন ধারণের খরচ নিজে বহন করা নয়; এর মানে একজন নারী কী করবেন আর কী করবেন না সেই সিদ্ধান্ত নেয়ার অধিকার আয়ত্ত করা। আর্থিক দিকের পাশাপাশি মানসিক দিক থেকেও নিজেকে সহায়তা করার সামর্থ্য গড়ে তোলাই স্বাধীনতার বহিঃপ্রকাশ। আত্মনির্ভর হওয়ার পূর্বশর্ত হলো আত্মবিশ্বাস গড়ে তোলা। নিজের এবং নিজের কাজের ওপর বিশ্বাস রাখা সব ধরনের অবস্থায় একাই নিজেকে সামলানোর জন্য যথেষ্ট মনমানসিকতা গড়ে তুলতে হবে। মানসিকতার পাশাপাশি শারীরিকভাবেও প্রস্তুত রাখতে হবে যাতে নারীরা যেকোনো বিপদে রুখে দাঁড়াতে পারে। কথাগুলো বলেছেন ফারহানা রুমি।
ফারহানা রুমি জারাফ বিউটি লাউঞ্জ অ্যান্ড ফিটনেস সেন্টারের সিইও। একই সাথে জারাফ বুটিক হাউজের কর্ণধার। হাজী মো: দেলোয়ার হোসেন ফাউন্ডেশনের একজন পরিচালক। তরুণ উদ্যোক্তা ফারহানা রুমি নিজের ব্যবসা প্রতিষ্ঠানের পাশাপাশি সমাজসেবা কর্মসূচিগুলোও পরিচালনা করে থাকেন। একজন নারীই পারে তার আশপাশের নারীদের পাশে দাঁড়াতে, তাদের দুর্গম পথ চলায় সঙ্গী হতে। ফারহানা রুমি মনে করেন, যদি লক্ষ্য থাকে অটুট, বিশ্বাস থাকে হৃদয়েÑ বিজয় একদিন হবেই। যেকোনো কাজ যদি সঠিকভাবে করা যায় তবে সফলতা আসতে বাধ্য। হালছাড়া যাবে না।

 



আরো সংবাদ


ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্তের রেকর্ড, মৃত্যু প্রায় ৪ হাজার স্বামীর বাড়িতে যাওয়া হলো না নববধূর স্বর্ণার পশ্চিমবঙ্গে বন্ধ লোকাল ট্রেন, মল, রেস্তোরাঁ, বার মোদি বিরোধিতায় এখন জাতীয় মুখ মমতা, তৃণমূল সুপ্রিমোর স্তুতি কংগ্রেস নেতার সিসিইউতে যেমন আছেন খালেদা জিয়া ভারতের বাইরে হতে পারে আইপিএলের বাকি ম্যাচ, ৩টি বিকল্প ভেন্যু বিজেপির তারকা প্রার্থীদের 'নগরের নটী' বললেন তথাগত, বিতর্ক তুঙ্গে দুটি কিডনি নষ্ট, বাঁচতে চায় জসীম উদ্দীন নেতানিয়াহুর ব্যর্থতায় ইসরাইলে সরকার গঠনে মনোনয়ন পেলেন লাপিদ শিক্ষক নিবন্ধন, উত্তীর্ণদের নিয়োগে সুপারিশের নির্দেশ ভালো-মন্দের পার্থক্য বোঝা খুব গুরুত্বপূর্ণ : মিশা সওদাগর

সকল

দূরপাল্লার বাসের অনুমতি না দিলে সংক্রমণের ঝুঁকি বাড়বে (১০১১৮)আসামে মাওলানা আজমলের চমক (৮৭৯৯)গৃহকর্মীকে টানা ১ বছর ধর্ষণ : অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ছাত্র গ্রেফতার (৮৫২৪)বন্ধ হতে পারে বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স (৮৪৫৩)বৃহস্পতিবার থেকে চলবে বাস, মানতে হবে যেসব নির্দেশনা (৬১৪৩)প্রথমবারের মতো হাজরে আসওয়াদ পাথরের ছবি উন্মোচন করল সৌদি (৫৮৫৪)করোনায় বিপর্যস্ত মোদীর আসন বারাণসী, ক্ষোভে ফুটছে মানুষ (৪৮৫৮)১৫ গুণ বেশি ভয়ঙ্কর! আতঙ্ক ছড়াচ্ছে অন্ধ্রের নয়া করোনা স্ট্রেন (৪৬৫৫)রামমন্দিরের শহরে পঞ্চায়েত ভোটে ধরাশায়ী বিজেপি, খারাপ ফল বারাণসীতেও (৪৬০৯)কেবল টুইটার নয়, এ বারে কাজের সুযোগ হারালেন কঙ্গনা (৪৫২২)