২৮ সেপ্টেম্বর ২০২০

একজন আত্মনির্ভরশীল নারী সবার অনুপ্রেরণা : ফারহানা রুমি, তরুণ নারী উদ্যোক্তা ও সংগঠক, পরিচালক, হাজী মো: দেলোয়ার হোসেন ফাউন্ডেশন

-

নারীদের ক্ষমতায়ন মানে পুরুষদের কোনো কিছু থেকে বঞ্চিত করা নয়। বরং নারীদের যোগ্যতা সম্পর্কে বোঝার ক্ষমতা তৈরিতে সাহায্য করা। নারীকে একজন মানুষ হিসেবে গড়ে তুলতে উৎসাহিত করা। দুর্গম কঠিন পথ চলায় নারীর পাশে থেকে তাকে সাহসী হয়ে উঠতে উদ্বুদ্ধ করা। সে ক্ষেত্রে একজন নারী নিজেকে মূল্যায়ন করতে পারছে। যার ফলে তার পরিবার, সন্তান এবং দেশের জন্য নারীরা অবদান রাখতে পারছে। একজন আত্মনির্ভরশীল নারী শুধু নিজের জন্য নয় বরং অন্যের জন্যও অনুপ্রেরণা। আত্মনির্ভরশীল হওয়া মানে শুধু স্বাবলম্বী হওয়া বা নিজের জীবন ধারণের খরচ নিজে বহন করা নয়; এর মানে একজন নারী কী করবেন আর কী করবেন না সেই সিদ্ধান্ত নেয়ার অধিকার আয়ত্ত করা। আর্থিক দিকের পাশাপাশি মানসিক দিক থেকেও নিজেকে সহায়তা করার সামর্থ্য গড়ে তোলাই স্বাধীনতার বহিঃপ্রকাশ। আত্মনির্ভর হওয়ার পূর্বশর্ত হলো আত্মবিশ্বাস গড়ে তোলা। নিজের এবং নিজের কাজের ওপর বিশ্বাস রাখা সব ধরনের অবস্থায় একাই নিজেকে সামলানোর জন্য যথেষ্ট মনমানসিকতা গড়ে তুলতে হবে। মানসিকতার পাশাপাশি শারীরিকভাবেও প্রস্তুত রাখতে হবে যাতে নারীরা যেকোনো বিপদে রুখে দাঁড়াতে পারে। কথাগুলো বলেছেন ফারহানা রুমি।
ফারহানা রুমি জারাফ বিউটি লাউঞ্জ অ্যান্ড ফিটনেস সেন্টারের সিইও। একই সাথে জারাফ বুটিক হাউজের কর্ণধার। হাজী মো: দেলোয়ার হোসেন ফাউন্ডেশনের একজন পরিচালক। তরুণ উদ্যোক্তা ফারহানা রুমি নিজের ব্যবসা প্রতিষ্ঠানের পাশাপাশি সমাজসেবা কর্মসূচিগুলোও পরিচালনা করে থাকেন। একজন নারীই পারে তার আশপাশের নারীদের পাশে দাঁড়াতে, তাদের দুর্গম পথ চলায় সঙ্গী হতে। ফারহানা রুমি মনে করেন, যদি লক্ষ্য থাকে অটুট, বিশ্বাস থাকে হৃদয়েÑ বিজয় একদিন হবেই। যেকোনো কাজ যদি সঠিকভাবে করা যায় তবে সফলতা আসতে বাধ্য। হালছাড়া যাবে না।

 


আরো সংবাদ

পরকীয়ায় মগ্ন পুলিশের ডিজিকে ধরে ফেললেন স্ত্রী, তারপর... ঋণের কিস্তি ডিসেম্বর পর্যন্ত শোধ না করলেও খেলাপি না করার নির্দেশ কেন্দ্রীয় ব্যাংকের শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে খেলতে পারবেন না সাকিব বিএনপি প্রার্থী সালাহউদ্দিন এর নির্বাচনী গণসংযোগ শুরু তাজউদ্দীন আহমদের বোন মরিয়ম হেলালের ইন্তেকাল শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে ৩০ সেপ্টেম্বর সংবাদ সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী গাজীপুরে পৃথক ঘটনায় ২ জনের ঝুলন্ত লাশ উদ্ধার রুহিয়া-পাটিয়াডাঙ্গী সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন ফরিদপুরে দেয়ালচাপায় শিশুর মৃত্যু ৩ অক্টোবর থেকে অবৈধভাবে দখলকৃত পার্কগুলোতে উচ্ছেদ অভিযান : মেয়র আতিক নোয়াখালীতে আল্লামা শফীর রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

সকল

নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (২৩৬৪৯)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১৭১০৮)ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ (১২১১৪)শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১১৯৫৪)ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১১৯৫১)আজারবাইজানের পাশে দাঁড়ালেন এরদোগান, আর্মেনিয়াকে হুমকি (১০৩৪৮)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (৯১৬৩)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (৯০৯৭)নুরকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা ছাত্রলীগের (৮৬৬২)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই (৮১৪৮)