০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ন ১৪২৯, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

কাবা চত্বরের এই ছবি নিয়ে বিশ্ববাসীর ভুল!

পবিত্র কাবা চত্বরে ভাইয়ের ছায়ায় বোন। - ছবি : আলজাজিরা

আরব বিশ্বসহ সারা পৃথিবীতে কয়েক দিন যাবত সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে একটি ছবি ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যাচ্ছে- কাবা চত্বরে ইবাদতরত একজন পুরুষের ছায়ায় বসে আছেন এক নারী। সামাজিক যোগাযোগমাধ্যমে বলা হচ্ছে- তারা স্বামী-স্ত্রী। তবে এই ধারণাটি ভুল।

বুধবার তা জানিয়েছেন স্বয়ং ওই নারী। এক ফেসবুক পোস্টে বিষয়টি তিনি নিশ্চিত করেন।

ওই নারী জানান, আসলে পুরুষ লোকটি তার ভাই। তারা উভয়ে ওমরাহ পালনের সময় কাবা চত্বরে এভাবে বসেছিলেন, তখন অজ্ঞাত কোনো ফটোগ্রাফার দূর থেকে তাদের ছবি তোলেন এবং ‘স্বামী-স্ত্রী’ আখ্যা দিয়ে তা টুইটারে শেয়ার করে দেন। মূলত ভ্রান্তির শুরু এখান থেকেই।

ওই নারীর নাম আবির নাজ্জার। তিনি ফিলিস্তিনি বংশোদ্ভূত মার্কিন নাগরিক। বসবাস করেন যুক্তরাষ্ট্রের শিকাগোতে। সেখানে একটি রেস্টুরেন্ট পরিচালনা করেন তিনি।

ছবির ব্যাপারে তিনি বলেন, ‘ছবিটি ভাইয়ের সাথে আমার সবশেষ ওমরাহ পালনের সময় স্থানীয় এক ফটোগ্রাফার তুলেছেন। ওমরাহর সফরটি সত্যিই অসাধারণ ছিল। আমি কৃতজ্ঞ যে, মনে রাখার মতো আমার একটি ছবি আছে। ছবিটি অনেককে আনন্দিত করেছে। রমজান মোবারক।’

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ


premium cement
মুন্সীগঞ্জে বিএনপির নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে অভিযান, ১৩ জন গ্রেফতার এমবাপ্পের জোড়া গোলে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স লবিস্টের কথায় বিএনপি ১০ ডিসেম্বর সমাবেশের সিদ্ধান্ত নিয়েছে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী সমাবেশের আগে বিএনপি নেতাকর্মীরা জড়ো হতে পারবে না : ডিবিপ্রধান বিএনপি নেতা ইশরাকের গাড়ি ভাঙচুর বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানির ৪৬ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন গণসমাবেশ সফলে ঢাকা বারে আইনজীবীদের মধ্যে লিফলেট বিতরণ মুন্সী মেহেরউল্লাহ ছিলেন ব্রিটিশ বাংলার শ্রেষ্ঠ ইসলাম প্রচারক গুজবে কান দেবেন না তিন ব্যাংকের ঋণ কেলেঙ্কারি অনুসন্ধানের নির্দেশ হাইকোর্টের ভারতকে হারিয়ে অবিশ্বাস্য জয় টাইগারদের

সকল