২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ট্রাম্পের প্রধান রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডিস্যান্টিস প্রার্থিতা ঘোষণা করবেন আজ

ট্রাম্পের প্রধান রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডিস্যান্টিস প্রার্থিতা ঘোষণা করবেন আজ - ছবি : সংগৃহীত

২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের অন্যতম শক্তিশালী প্রার্থী রন ডিস্যান্টিস আজ (বুধবার) প্রার্থিতা ঘোষণা করবেন। আগামী নির্বাচনে রিপাবলিকান দল থেকে চূড়ান্ত প্রার্থী হিসেবে মনোনীত হওয়ার দৌড়ে তিনি সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হয়ে দেখা দেবেন।

রন ডিস্যান্টিস বর্তমানে ফ্লোরিডার গভর্নর হিসেবে দায়িত্ব পালন করছেন। রিপাবলিকান দলে তার শক্তিশালী অবস্থান রয়েছে। এ কারণে তার প্রার্থিতা ডোনাল্ড ট্রাম্পের জন্য মারাত্মকভাবে অস্বস্তির কারণ হয়ে দেখা দেবে। ডিস্যান্টিস নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলে ট্রাম্পের প্রার্থিতা নিশ্চিত করার জন্য বড় ঝুঁকি সৃষ্টি হবে। এরইমধ্যে ট্রাম্প বিভিন্ন অনুষ্ঠানে ডিস্যান্টিসকে আক্রমণ করে বক্তব্য রেকেছেন।

ডিস্যান্টিস আজ টুইটার আয়োজিত এক অনুষ্ঠান থেকে নিজের প্রার্থিতার ঘোষণা দেবেন। ওই অনুষ্ঠানে টুইটারের মালিক ইলন মাস্কও উপস্থিত থাকবেন। জুন মাস থেকে আর্লি ভোটিং স্টেটগুলো সফর শুরু করবেন ডিস্যান্টিস।

দীর্ঘদিন ধরে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ডিস্যান্টিসের প্রার্থিতার ঘোষণা নিয়ে জল্পনা চললেও তিনি এ ব্যাপারে একেবারেই মুখ খোলেননি। ডিস্যান্টিসকে কঠোর অভিবাসন-বিরোধী রাজনীতিক বলে গণ্য করা হয়।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
নেত্রকোনায় বোরো ফসলে বাম্পার ফলন কৃষকদের মুখে হাসির ঝিলিক ওসমানীনগরে ব্রিজের কাজ না করেই টাকা উত্তোলন সাংবাদিকদের কটূক্তি ও মামলার হুমকির প্রতিবাদে সৈয়দপুরে মানববন্ধন চৌগাছায় ১১ বছরের শিশু ধর্ষণ, ধর্ষক গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা মামলায় হয়রানির শিকার হচ্ছেন সাংবাদিকরা নীলফামারীতে ‘হিটস্ট্রোক’ বিষয়ক সেমিনার গলাচিপায় স্ত্রীর স্বীকৃতি দাবিতে তিন সংগঠনের মানববন্ধন চুয়েটের ২ শিক্ষার্থী নিহতের ঘটনায় বাস চালক গ্রেফতার পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে

সকল