২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ক্যান্সারজনিত ত্বকের ক্ষত অপসারণ করেছেন বাইডেন

- ছবি - ইন্টারনেট

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (৮০) ফেব্রুয়ারি মাসে তার বুক থেকে ক্যান্সারজনিত ত্বকের ক্ষত সফলভাবে অপসারণ করিয়েছেন। শুক্রবার তার ব্যক্তিগত চিকিৎসক একথা বলেছেন।

‘আর কোনো চিকিৎসার প্রয়োজন নেই’ উল্লেখ করে বাইডেনের চিকিৎসক কেভিন ও’কনর হোয়াইট হাউসে একটি প্রতিবেদন প্রকাশ করেছেন। এতে বলা হয়, একটি নিয়মিত মেডিক্যাল চেকআপে শনাক্ত করা ক্ষতটি ছিল একটি ‘বেসাল সেল কার্সিনোমা’। যেটি সারা শরীরে ছড়িয়ে পড়ার বা প্রবণতা থাকে না।’

খবর এএফপি’র।

১৬ ফেব্রুয়ারি বাইডেনের বার্ষিক মেডিক্যাল চেকআপের সময় ক্ষতটি অপসারণ করা হয়। পরে তাকে ‘স্বাভাবিক কাজ কর্ম চালিয়ে যাওয়ার জন্য উপযুক্ত’ ঘোষণা করা হয়।

ও’কনর শুক্রবারের প্রতিবেদনে বলেন, ‘বায়োপসির রিপোর্টে সুন্দরভাবে নিরাময় হতে দেখা গেছে এবং প্রেসিডেন্ট তার চলমান ব্যাপক স্বাস্থ্যসেবার অংশ হিসেবে চর্মরোগ সংক্রান্ত নজরদারি চালিয়ে যাবেন।’

তিনি উল্লেখ করেন ‘বেসাল সেল কার্সিনোমা’ সাধারণত ‘মেলানোমা’ বা আরো গুরুতর ‘স্কোয়ামাস সেল কার্সিনোমা’ ত্বকের ক্যান্সারের মতো মারাত্মক নয়।

বাইডেনের ডাক্তারি পরীক্ষার পর ও’কনর বলেন, প্রেসিডেন্ট বাইডেন একজন সুস্থ্, সবল, ৮০ বছর বয়সী পুরুষ। তিনি প্রধান নির্বাহী, রাষ্ট্রপ্রধান ও কমান্ডার ইন চীফ হিসেবে সফলভাবে প্রেসিডেন্সির দায়িত্ব পালনে সক্ষম।


আরো সংবাদ



premium cement