২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

১০ জনকে হত্যাকারী বৃদ্ধ বন্দুকধারীর আত্মহত্যা

১০ জনকে হত্যাকারী বৃদ্ধ বন্দুকধারীর আত্মহত্যা - ছবি : সংগৃহীত

আমেরিকার ক্যালিফোর্নিয়ার মন্টেরে পার্কে ১০ জনকে হত্যা করার পর ওই বন্দুকধারীই আত্মহত্যা করেছেন। পুলিশ জানিয়েছে, গুলি চালানোর পর তিনি যখন পালিয়ে যাচ্ছিলেন, তখন তাকে ঘিরে ফেলা হয় চারদিক থেকে। পালানোর রাস্তা নেই বুঝতে পেরে নিজের শরীরেই গুলি চালিয়ে দেন অভিযুক্ত। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে।

শনিবার মন্টেরে পার্ক শহরে চীনা নববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে হানা দেন বন্দুকধারী। এলোপাথাড়ি গুলি চালানো হয় অনুষ্ঠানের মাঝে। ঘটনায় অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। জখমও হয়েছেন অনেকে।

লস অ্যাঞ্জেলস পুলিশ জানিয়েছে, ঘাতক বন্দুকবাজের নাম হু ক্যান ট্র্যান (৭২)। এই হামলার নেপথ্যে অন্য কারো হাত নেই বলেই মনে করা হচ্ছে। তবে হামলার উদ্দেশ্য সম্পর্কে এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ। কেন নববর্ষের অনুষ্ঠানে আচমকা গুলি চালালেন ৭২ বছর বয়সী বৃদ্ধ, কেন এত মানুষ মেরে শেষে নিজেও ঢলে পড়লেন মৃত্যুর কোলে, তা এখনো জানা যায়নি। এই হামলা সম্পর্কে যাবতীয় তথ্য সংগ্রহ করতে মরিয়া পুলিশ। তারা খুঁটিয়ে তদন্ত চালাচ্ছে।

পুলিশ জানিয়েছে, হামলার পর একটি ভ্যানে চেপে পালাচ্ছিলেন অভিযুক্ত। ওই ভ্যানটির পিছু নেয় পুলিশ। তখনই ভ্যানের ভেতর থেকে গুলির শব্দ শোনা যায়। তার পর দেখা যায়, নিজের শরীর লক্ষ্য করে গুলি চালিয়েছেন বৃদ্ধ। তার শরীরে একটি মাত্র গুলির ক্ষত পাওয়া গেছে।

শনিবার ছিল চীনা নববর্ষ। সেই উপলক্ষে মন্টেরে পার্কে জড়ো হয়েছিল বহু মানুষ। স্থানীয় সময় শনিবার রাত ১০টার পরে শোনা যায়, শহরে মেশিনগান নিয়ে ঘুরে বেড়াচ্ছেন এক বন্দুকধারী। এলোপাথাড়ি গুলিও চালাচ্ছেন। প্রাণভয়ে যে যেখানে পারছিলেন, ছুটে পালাচ্ছিলেন। বন্দুকবাজের গুলিতে যারা আহত হয়েছিলেন, তারা স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন।
সূত্র : আনন্দবাজার পত্রিকা

 


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান

সকল