২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা - ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের ইউনিভার্সিটি অফ ভার্জিনিয়ার ফুটবল দলের তিন সদস্যকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গুলি করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো দু’জন।

মঙ্গলবার ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়, রোববার বিকেলে একটি মাঠ থেকে ছাত্রদের ফেরার পর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের একটি গ্যারেজে বাসটি পার্কিং করার সময় তাদের ওপর এ হামলা হয়।

হত্যার অভিযোগে এক সন্দেহভাজনকে আটক করেছে পুলিশ। তার বিরুদ্ধে হ্যান্ডগান ব্যবহারেরও অভিযোগ আনা হয়। এছাড়াও আক্রমণের উদ্দেশ্য এখনো স্পষ্ট নয়, তদন্ত অব্যাহত রেখেছে পুলিশ।

ঘটনার পর স্থানটি নজরদারিতে রেখেছে পুলিশ। এছাড়া সোমবার বিশ্ববিদ্যালয়ের ক্লাস বাতিল করেছে প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের চার্লটসভিল ক্যাম্পাসের কালবের্থ রোডের গ্যারাজে স্থানীয় সময় ২২:৩০ (জিএমটি ০৩:৩০) টায় এ হামলা হয়।

বন্দুক হামলায় নিহতদের শনাক্ত করা হয়েছে। তারা হলেন- ভার্জিনিয়া বিচের বাসিন্দা ও দ্বিতীয় বর্ষের ছাত্র ডেভিন চ্যান্ডলার, ফ্লোরিডার মায়ামির বাসিন্দা ও চতুর্থ বর্ষের ছাত্র ডি’শন পেরি এবং দক্ষিণ ক্যারোলিনার রিচ হিল থেকে আসা তৃতীয় বর্ষের ছাত্র লাভেল ডেভিস।

পুলিশ বলছে, শিক্ষার্থীরা মাঠ থেকে ফেরার পর হামলা হয়। পরে একটি চার্টার বাসের ভেতর থেকে তাদের লাশ উদ্ধার করা হয়।

ঘটনায় সন্দেহভাজন আটক ব্যক্তি একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তার নাম প্রকাশ করেছে ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়। সন্দেহভাজন ওই ব্যক্তির নাম ক্রিস্টোফার ডার্নেল জোনস জুনিয়র (২২)।

বিশ্ববিদ্যালয়ের সভাপতি জিম রায়ান বলেছেন, ‘ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ে যে সহিংসতার ঘটনা ঘটেছে তাতে আমি মর্মাহত।’

ইউনিভার্সিটি অব ভার্জিনিয়া যুক্তরাষ্ট্রের অন্যতম মর্যাদাপূর্ণ একটি বিশ্ববিদ্যালয়। এছাড়া যুক্তরাষ্ট্রের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে এই বিশ্ববিদ্যালয়কে তিন নম্বরে স্থান দেয়া হয়ে থাকে।
সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement