২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গণতন্ত্র ‘রক্ষায়’ মার্কিন নাগরিকদের প্রতি বাইডেনের আহ্বান

- ছবি - সংগৃহীত

প্রেসিডেন্ট জো বাইডেন মঙ্গলবারের মধ্যবর্তী নির্বাচনের আগে ডোনাল্ড ট্রাম্পের রিপাবলিকানদের পরাজিত করার মাধ্যমে গণতন্ত্রকে রক্ষায় ভোট প্রদানে ডেমোক্রেটদের প্রতি চূড়ান্ত আহ্বান জানিয়েছেন।

এদিকে রিপাবলিকানরা কংগ্রেসের আংশিক নিয়ন্ত্রণে জয় পাওয়ার ক্ষেত্রে ভালো অবস্থানে রয়েছে এবং ট্রাম্প সোমবার দিনের শেষ ভাগে তার এক সমাবেশে ২০২৪ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করার ইঙ্গিত দেন। এর ফলে ডেমোক্রেটদের আগামী দিনগুলোতে খারাপ পরিস্থিতি মোকাবেলা করতে হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

যুক্তরাষ্ট্রের এ মধ্যবর্তী নির্বাচনে রিপাবলিকানরা কেবলমাত্র প্রতিনিধি পরিষদে জয়ী হলেও এটি বাইডেনের প্রথম মেয়াদের শেষ দুই বছরের জন্য তার আইনসভার এজেন্ডা পাশকে বাধাগ্রস্ত করবে এবং এক্ষেত্রে রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের প্রতিরোধ যুদ্ধে মার্কিন সমর্থনকে দুর্বল করে দেয়ার আশঙ্কা রয়েছে।

বাইডেন সোমবার দিনের শেষের দিকে বাল্টিমোরের কাছে বোভিতে ঐতিহাসিক ব্ল্যাক বিশ্ববিদ্যালয়ে উৎসাহী জনতার উদ্দেশে বলেন, ‘বিভিন্ন ঘটনাবলীর মধ্যদিয়ে আমাদের জীবনযাত্রা রূপান্তরিত হতে চলেছে। আমরা জানি যে আমাদের গণতন্ত্র ঝুঁকির মধ্যে রয়েছে এবং আমরা এটাও জানি যে এটি রক্ষা করার সময় এখন।’

তিনি ডেমোক্রেটদের বলেন, ‘ক্ষমতা আপনাদের হাতে।’ তাই ‘আপনারা ভোট দিন, ভোট দিন।’


আরো সংবাদ



premium cement
আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান

সকল