২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সবার মাঝে ইসলামের সৌন্দর্য ছড়িয়ে দিতে যুক্তরাষ্ট্রে বিশেষ কর্মশালা

সবার মাঝে ইসলামের সৌন্দর্য ছড়িয়ে দিতে যুক্তরাষ্ট্রে বিশেষ কর্মশালা - প্রতীকী ছবি

সবার মধ্যে ইসলামের সৌন্দর্য ছড়িয়ে দিতে যুক্তরাষ্ট্রের কেন্টাকি অঙ্গরাজ্যের আন-নুর ইসলামিক কেন্দ্রে একটি বিশেষ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। কেন্দ্রটি কেন্টাকির বৃহত্তম শহর লুভলে অবস্থিত।

গত এক সপ্তাহ আগে ‘উন্মুক্ত মসজিদ দিবসে’র আওতায় কর্মশালাটি শুরু হয়। এটির উদ্দেশ্য সবার মধ্যে ইসলামের সৌন্দর্য ছড়িয়ে দেয়া এবং ইসলাম সম্পর্কে তাদের মধ্যে থাকা ভুল ধারণা দূর করা।

আরবি সংবাদমাধ্যম আলুকা জানিয়েছে, ‘গেইন পিস’ নামের একটি ধর্মীয় সংস্থা এই কর্মশালার উদ্যোক্তা। গেইন পিসের কাজ হচ্ছে- মানুষকে ইসলামের সত্যটা জানানো। তাদের শ্লোগান- ‘শেয়ারিং ইসলাম, শেয়ারিং পিস’।

গেইন পিস কেন্দ্রের পরিচালক ড. সাবিল আহমাদ এ প্রসঙ্গে বলেন, ‘মুসলিমরা মসজিদগুলো প্রতিবেশীদের জন্য খুলে দিচ্ছেন। যাতে প্রতিবেশীরা ইসলাম ও মুসলিমদের সম্পর্কে জানতে পারেন। একইসাথে মসজিদে ইসলাম সম্পর্কে তাদের নানা প্রশ্নের উত্তরও দেয়া হচ্ছে।’

সূত্র : আলুকা


আরো সংবাদ



premium cement
চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে

সকল