০৪ ডিসেম্বর ২০২২, ১৯ অগ্রহায়ন ১৪২৯, ৯ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

ট্রাম্প এস্টেটে প্রাপ্ত নথির নিরপেক্ষ পর্যালোচনার অনুমোদন

ট্রাম্প এস্টেটে প্রাপ্ত নথির নিরপেক্ষ পর্যালোচনার অনুমোদন -

যুক্তরাষ্ট্রের একজন ফেডারেল বিচারক সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডায় তার মার-আ-লাগো এস্টেট থেকে জব্দ করা হাজার হাজার পৃষ্ঠা জাতীয় নিরাপত্তা নথি ও অন্যান্য সামগ্রী পর্যালোচনা করার জন্য এবং সেগুলোর মধ্যে কিছু ফেরত দেয়া উচিত কিনা তা নির্ধারণ করতে নিরপেক্ষ বিশেষ মাস্টার নিয়োগ করার অনুরোধের অনুমোদন দিয়েছে।

সোমবার ফ্লোরিডায় যুক্তরাষ্ট্রের ডিস্ট্রিক্ট জজ আইলিন ক্যানন বিচার বিভাগের আপত্তির বিষয়ে বিশেষ মাস্টার নিয়োগের অনুমোদন দিয়েছেন। গত সপ্তাহে বিচার বিভাগ ক্যাননকে বলেছিল, তারা ইতোমধ্যেই ৮ আগস্ট ট্রাম্পের সমুদ্রতীরবর্তী শীতকালীন আবাস থেকে পাওয়া আদালত-অনুমোদিত অতি গোপনীয় নথি এবং অন্যান্য কাগজপত্রের পর্যালোচনা সম্পন্ন করেছে।

ক্যানন বিচার বিভাগের আইনজীবীদের এবং ট্রাম্পকে নির্দেশ দিয়েছেন যে শুক্রবারের মধ্যে সম্ভাব্য প্রার্থীদের নামের একটি তালিকা দিতে হবে যারা মার-আ-লাগো থেকে জব্দ করা নথিগুলো নিরপেক্ষভাবে পর্যালোচনা করতে পারে।

তিনি আরো বলেছেন, চূড়ান্তভাবে নিয়োজিত ব্যক্তিদের ‘কর্তব্য এবং সীমাবদ্ধতা’ নিয়ে তাদের আলোচনা করা উচিত এবং পর্যালোচনা সম্পন্ন করার জন্য একটি সময়সূচি প্রস্তাব করা উচিত।

এর আগে ট্রাম্প জানুয়ারি ও জুনে শত শত নথি জমা দিয়েছিলেন। কিন্তু এটর্নি জেনারেল মেরিক গারল্যান্ড গত মাসে অনুসন্ধানের অনুমোদন দেন। ফেডারেল ম্যাজিস্ট্রেট বিচারক ব্রুস রেইনহার্ট এটি অনুমোদন করার পরে প্রসিকিউটররা বলেছিলেন, তারা অভ্যন্তরীণ সূত্র থেকে জানতে পেরেছে যে, মার-আ-লাগোতে এখনো আরো নথি রয়েছে।

যদিও ট্রাম্পের আইনজীবী ক্রিস্টিনা বব জুন মাসে একটি বিবৃতিতে স্বাক্ষর করেন যেখানে লেখা ছিল যে, একটি ‘সঠিক অনুসন্ধান’ এ দেখা গিয়েছে যে সেখানে আর কিছু খুঁজে পাওয়া যায়নি।
সূত্র : ভয়েস অফ আমেরিকা


আরো সংবাদ


premium cement
এমবাপ্পের চমক ও জিরুর রেকর্ডে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স অনুশীলনে নেইমার সরকারের ১৪ বছরের শাসনামলে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ভয়াবহ রূপ লাভ করেছে : ডা. শফিকুর রহমান জাপানিজ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করতে আগ্রহী ৪০ কোম্পানি কিশোরগঞ্জে খেলনা দোলনা কেড়ে নিল শিশুর জীবন প্রেস ক্লাব পীরগঞ্জের নির্বাচন : সভাপতি বুলু ও সম্পাদক জাকির কি হলো লাউতারো মার্টিনেজের কুলিয়ারচরে বিএনপির ৭০ নেতাকর্মীর নামে মামলা জনদৃষ্টি ভিন্ন দিকে প্রবাহিত করার লক্ষে নেতাকর্মীকে গ্রেফতার করা হচ্ছে : এ টি এম মাছুম জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতায় রাজশাহীতে ইয়েস কার্ড পেলো ২ ক্ষুদে হাফেজ ওয়াসার এমডি পদে তাকসিমের নিয়োগ চ্যালেঞ্জ করে রিট

সকল