২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মধ্যবর্তী নির্বাচনের প্রচার অভিযানে পেনসিলভানিয়া সফর করবেন বাইডেন

- ছবি - সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বৃহস্পতিবার ফিলাডেলফিয়ায় ‘জাতির আত্মার জন্য অব্যাহত যুদ্ধ’ শীর্ষক ভাষণসহ আগামী সপ্তাহে তিনবার পেনসিলভানিয়া সফর করবেন। হোয়াইট হাউস এ কথা জানিয়েছে।

নভেম্বরে মধ্যবর্তী নির্বাচনের প্রাক্কালে কংগ্রেসে তার ডেমোক্রেটিক দলের নিয়ন্ত্রণ ধরে রাখতে বাইডেন তার জন্মস্থান উত্তর-পূর্বের পেনসিলভানিয়া অঙ্গরাজ্য থেকে প্রচার অভিযান শুরু করতে যাচ্ছেন।

৭৯ বছর বয়সী বাইডেন প্রতিনিধি পরিষদের সকল আসন এবং সিনেটের এক তৃতীয়াংশ আসন ধরে রাখতে রাজনৈতিক লড়াইয়ে অবতীর্ণ হয়েছেন। বর্তমানে প্রতিনিধি পরিষদ এবং কংগ্রেস উভয় ক্ষেত্রে ডেমোক্রেটদের নিয়ন্ত্রণ রয়েছে।

ডেমোক্রেটরা আগামী দুই বছরের জন্য কংগ্রেসের উচ্চ কক্ষের নিয়ন্ত্রণ বজায় রাখবে কিনা অথবা তা রিপাবলিকানদের দিকে ঝুঁকে পড়বে কিনা- তা এককভাবে পেনসিলভানিয়ায় ফলাফলের ওপর নির্ভর করছে।

বাইডেন মঙ্গলবার প্রথমে উইলকস-বারে শহরে যাবেন, হোয়াইট হাউস বলেছে, সেখানে তিনি যুক্তরাষ্ট্রে বন্দুক অপরাধ কমানোর পরিকল্পনা নিয়ে কথা বলবেন।

বৃহস্পতিবার তিনি আধুনিক মার্কিন যুক্তরাষ্ট্রের জন্মস্থান হিসেবে বিবেচিত ফিলাডেলফিয়া শহরে যাবেন। এই সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ।

যেখানে স্বাধীনতার ঘোষণা দেয়া হয়েছিল এবং মার্কিন সংবিধান রচনা করা হয়েছে তার কাছাকাছি অবস্থান থেকে বাইডেন ‘জাতির আত্মার জন্য অব্যাহত যুদ্ধ’ শীর্ষক ভাষণ দেবেন।

সোমবার ৫ সেপ্টেম্বর বাইডেন শ্রমিক দিবস উদযাপন করতে পেনসিলভানিয়ার পিটসবার্গ শহরে আরেকটি সমাবেশে যোগ দেবেন।

তিনি ডেমোক্রাটিক সিনেট প্রার্থী জন ফেটারম্যানের সাথে দেখা করবেন বলে আশা করা হচ্ছে।

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজেও ৩ সেপ্টেম্বর উইলকস-বারে থাকবেন বলে আশা করা হচ্ছে। একই স্থানে বাইডেন হাজির হবেন মঙ্গলবার, সেখানে তিনি ফেটারম্যানের পক্ষে প্রচার অভিযান চালাবেন। ট্রাম্প সেখানে রিপাবলিকান সিনেট প্রার্থী মেহমেত ওজের পক্ষে প্রচার অভিযানে যোগ দেবেন।


আরো সংবাদ



premium cement
বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী

সকল