০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ন ১৪২৯, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

সম্ভাব্য বিশেষ সুবিধাপ্রাপ্ত ট্রাম্প নথির পর্যালোচনা সম্পন্ন

-

আগস্টের শুরুর দিকে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডা এস্টেট থেকে বেশকিছু নথি জব্দ করা হয়। নথিগুলোতে ‘অ্যাটর্নি-ক্লায়েন্ট’ বিষয়ে সম্ভাব্য বিশেষ সুবিধাপ্রাপ্ত তথ্য থাকতে পারে ধারণা করা হয়। বিচার বিভাগ সম্ভাব্য বিশেষ সুবিধাপ্রাপ্ত নথিগুলোর পর্যালোচনা সম্পন্ন করেছে।

সোমবার আদালতে দাখিল করা এক ফাইল থেকে এসব জানা যায়।

বিচার বিভাগের উক্ত ফাইলে দেয়া এক বিচারকের নির্দেশ হচ্ছে, তিনি (বিচারক) ট্রাম্পের আইনি দলের বিশেষ একজন (মাস্টার) নিযুক্ত করার অনুরোধের বিষয়ে অনুমতি দেয়ার পক্ষে ছিলেন। যিনি মার-এ-লাগো এস্টেট থেকে ৮ আগস্ট আটক নথিগুলোর পর্যালোচনা তত্ত্বাবধান করবেন এবং নিশ্চিত করবেন যেন কোনো ধরনের আইনি বিশেষ সুবিধাপ্রাপ্ত হলে তাদের আলাদা করে রাখা হয়।

বিভাগটি সোমবার জানিয়েছে, সম্ভাব্য বিশেষ সুবিধাপ্রাপ্য যোগাযোগের বিষয়টি বিচার বিভাগ পর্যালোচনা করেছেন। আইন প্রয়োগকারী কর্মকর্তারা বলছেন, তৃতীয় পক্ষের বিশেষ মাস্টার নিয়োগ এখন বিতর্কিত হতে পারে। বিভাগটি সম্ভাব্য বিশেষ সুবিধাপ্রাপ্ত যোগাযোগগুলোর বিষয় আলাদা করার জন্য একটি বিশেষ দলের উপর নির্ভর করছে। বিচারকের আদেশের আগেই পর্যালোচনা সম্পন্ন করা হয়েছে।

শনিবার মার্কিন জেলা জজ আইলিন ক্যানন জানিয়েছেন, বিশেষ মাস্টার নিয়োগ ছিল তার প্রাথমিক উদ্দেশ্য। যা ট্রাম্পের আইনি দলের জন্য প্রাথমিক পদ্ধতিগত জয় নিশ্চিত করত। কিন্তু বর্তমানে বিভাগকে সাড়া দেয়ার সুযোগ করে দিয়েছে এবং বিষয়টি নিয়ে আরো আলোচনার জন্য বৃহস্পতিবার শুনানির সময় নির্ধারণ করা হয়েছে।

পুরো বিষয়টি আরো বিস্তারিতভাবে সিলগালাভাবে জানানোর জন্য বিচারক বিচার বিভাগকে নির্দেশ দিয়েছেন।


আরো সংবাদ


premium cement
মুন্সীগঞ্জে বিএনপির নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে অভিযান, ১৩ জন গ্রেফতার এমবাপ্পের জোড়া গোলে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স লবিস্টের কথায় বিএনপি ১০ ডিসেম্বর সমাবেশের সিদ্ধান্ত নিয়েছে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী সমাবেশের আগে বিএনপি নেতাকর্মীরা জড়ো হতে পারবে না : ডিবিপ্রধান বিএনপি নেতা ইশরাকের গাড়ি ভাঙচুর বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানির ৪৬ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন গণসমাবেশ সফলে ঢাকা বারে আইনজীবীদের মধ্যে লিফলেট বিতরণ মুন্সী মেহেরউল্লাহ ছিলেন ব্রিটিশ বাংলার শ্রেষ্ঠ ইসলাম প্রচারক গুজবে কান দেবেন না তিন ব্যাংকের ঋণ কেলেঙ্কারি অনুসন্ধানের নির্দেশ হাইকোর্টের ভারতকে হারিয়ে অবিশ্বাস্য জয় টাইগারদের

সকল