২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গ্যারাজে ঘুমোন এলন মাস্কের মা!

গ্যারাজে ঘুমোন এলন মাস্কের মা! - ছবি : সংগৃহীত

বিশ্বের ধনী তালিকায় তার নাম শীর্ষে। অথচ সেই এলন মাস্কের বাড়িতে তার মায়ের শোওয়ার ঘর জোটে না! ধনকুবের ছেলের খোঁজখবর নিতে মাঝেমধ্যে এলনের মা মায়ে মাস্ক এসে হাজির হন তার বাড়িতে। ওই সময় নাকি তাকে বাধ্য হয়েই ঘুমোতে হয় বাড়ির গ্যারাজে। অন্তত মায়ে তা-ই জানিয়েছেন এক সাম্প্রতিক সাক্ষাৎকারে।

এলনের মতো না হলেও তার মা একজন তারকা। ৭৪ বছরের মায়ে পেশায় মডেল আবার সমাজকর্মী হিসেবেও পরিচিতি আছে তার। মায়ে বলেছেন, বেশ কিছু দিন আগেই তিনি ছেলে এলনের সাথে দেখা করতে গিয়েছিলেন টেক্সাসে। স্পেসএক্সের সদর দফতরে এলনের জন্য নির্দিষ্ট বাড়িতে তখন থাকছিলেন এলন। সেখানেই আলাদা ঘর না থাকায় গ্যারাজে রাত কাটাতে হয় ধনকুবেরের মাকে। অবশ্য মায়ে তা নিয়ে বিশেষ আফশোস করেননি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ছেলে এলনের সাথে তার সম্পর্ক নিয়ে কথা বলছিলেন মায়ে। কথা প্রসঙ্গে ছেলের বাড়িতে যাওয়া এবং গ্যারাজে রাত কাটানোর অভিজ্ঞতার কথা জানালেও মায়ে বলেছেন, তাকে গ্যারাজে ঘুমোতে হয়েছে তার কারণ স্পেসএক্সের সদর দফতরে ছেলের বাড়িটি ছোট।

কেন ছোট তার কারণ জানিয়ে মায়ে বলেন, ‘যেখানে দিনরাত রকেট তৈরির কাজকারবার চলছে সেখানে বিশ্বের যতবড় ধনীই হোন, তার জন্য অট্টালিকা বানানো সম্ভব নয়।’ আর তিনি সেটা বোঝেন। তবে একই সাথে মা জানিয়েছেন, শুধু এই বাড়িটি ছোট বলে নয়, এমনিতেই এলনের ইদানীং বাড়ি বা সম্পত্তি কেনার ব্যাপারে কিছুটা অনীহা দেখা গেছে।

এ বছরের শুরুতেই এলন বলেছিলেন, তার আর নিজের কোনো বাড়ি নেই। তিনি বন্ধুর বাড়িতে থাকেন। স্পেসএক্সের সিইও আরো বলেছিলেন, ‘আমি প্রায় আমার সমস্ত সম্পত্তি বিক্রি করতে শুরু করেছি। কোনো বাড়ি রাখব না আমার নামে। কারণ সম্পত্তি আমাদের ভারী করে দেয়। আর সেই ভার সর্বদা নিচের দিকেই টানে।’

এলন জানিয়েছিলেন, তার বাড়ি বলতে স্পেসএক্সের সদর দফতরের একটি ভাড়া বাড়ি। যার মূল্য ৫০ হাজার ডলার।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল