২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নিরাপত্তাহীনতায় যুক্তরাষ্ট্রের মুসলিমরা!

নিরাপত্তাহীনতায় যুক্তরাষ্ট্রের মুসলিমরা! - ছবি : সংগৃহীত

আমেরিকার নিউ মেক্সিকো রাজ্যের সবচেয়ে বড় জনবহুল শহর আলবুকার্কে অল্পদিনের ব্যবধানে পাঁচজন মুসলিম নির্মমভাবে খুন হলেন। মুসলিমরা ধারাবাহিক হত্যার শিকার হওয়ার ফলে স্থানীয় ইসলাম ধর্মাবলম্বীরা ভীষণ আতঙ্কিত। তাই প্রশ্ন উঠেছে- নিরাপত্তাহীনতায় ভুগছেন কি যুক্তরাষ্ট্রের মুসলিমরা?

সোমবার পাকিস্তানি সংবাদমাধ্যম ডেইলি জং জানায়, তবে এ পরিস্থিতিতে নিরাপত্তা ও স্থিতিশীলতা বজায় রাখতে সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে সেখানকার পুলিশ। ইতোমধ্যে ওই পাঁচ মুসলিমকে হত্যাকারীদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রেখেছে তারা। পুলিশ আশা করছে, খুব শিগগিরই খুনিদের গ্রেফতার করা সম্ভব হবে।

পুলিশ মুসলিমদের ভীত না হওয়ার এবং কোনো অস্বাভাবিক পদক্ষেপ গ্রহণ না করার আহ্বান জানিয়েছে। বাহিনীটির ধারণা- এই মুসলিম হত্যা পরিকল্পিত হতে পারে। কারণ, সম্প্রতি সর্বশেষ তিনটি হত্যাকাণ্ডই পাঁচ কিলোমিটারের ভেতরে সংঘটিত হয়েছে।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সংবাদমাধ্যমের সূত্রে ডেইলি জং আরো জানায়, বিগত বছর নভেম্বরে ৬২ বছর বয়সী মোহাম্মদ আহমদ নামের একজন বয়স্ক মুসলিমকে হত্যা করা হয়। চলতি বছর ২৬ জুলাই আফগান বংশোদ্ভূত আফতাব হুসাইন খুন হন। এদিকে গত সপ্তাহের সোমবার পাকিস্তানি বংশোদ্ভূত মোহাম্মদ আফজল ও শুক্রবার নাইম হুসাইনের লাশ পাওয়া গেছে মুসলিম কমিউনিটির ভেতরে।

ইসলামিক সেন্টার অব নিউ মেক্সিকোর পাব্লিক রিলেশন অফিসার তাহের গোবা বলেছেন, স্থানীয় পুলিশ ও এফবিআই নিহতদের সুরতহাল প্রতিবেদন জানিয়ে বিফ্রিং করেছে। তারা আমাদেরকে প্রতিশ্রুতি দিয়েছে, অপরাধীদেরকে দ্রুত গ্রেফতার করা হবে। হত্যা সম্পর্কে বিস্তারিত জানানো হবে। তিনি বলেন, এখানে পাঁচ লাখ অধিবাসীর ভেতর মুসলমানদের সংখ্যা মাত্র তিন হাজার।

উত্তেজনাকর এমন পরিস্থিতিতে ইসলামিক সেন্টার মসজিদের ইমাম মুসলিমদের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। সাথে সাথে ওয়াশিংটনে অবস্থিত মুসলিমদের অধিকার সংরক্ষণ সংগঠনের পক্ষ থেকে হত্যাকারীদের সন্ধানদাতার জন্য পাঁচ হাজার ডলার পুরস্কার ঘোষণা করা হয়েছে।

সূত্র : ডেইলি জং


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা

সকল