২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

করোনা সামলে হোয়াইট হাউজ থেকে বের হলেন বাইডেন

জো বাইডেন - ফাইল ছবি

গত মাসে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর থেকে, রোববার প্রথমবারের মতো প্রেসিডেন্ট জো বাইডেন হোয়াইট হাউজ ছেড়ে বের হন। এর ফলে কোভিড-১৯ এর কারণে তার সর্বসাম্প্রতিক আইসোলেশনের সমাপ্তি ঘটে। আইসোলেশন শেষে প্রেসিডেন্ট ডেলাওয়্যার-এ ফার্স্ট লেডি জিল বাইডেনের সাথে দেখা করতে যান।

প্রেসিডেন্টের শনি ও রোববার করা পরীক্ষায় নেগেটিভ ফলাফল আসে বলে তার চিকিৎসক জানান। এর ফলে তিনি আইসোলেশন থেকে বেরিয়ে আসার সুযোগ পান, যা কিনা প্রত্যাশার চেয়ে দীর্ঘতর সময় ধরে তাকে পালন করতে হয়েছে কারণ তার সংক্রমণটি ফিরে এসেছিল।

হোয়াইট হাউজের বাইরে দাঁড়িয়ে, প্রেসিডেন্টের জন্য নির্ধারিত মেরিন ওয়ান হেলিকপ্টারে উঠার আগে বাইডেন বলেন, আমার বেশ ভালো লাগছে।

ধারণা করা হচ্ছে বাইডেন পরিবার দিনটি রেহোবোথ সৈকতে কাটাবেন। সেটি অবকাশযাপনের একটি জনপ্রিয় স্থান।

প্রাথমিকভাবে ২১ জুলাই বাইডেনের সংক্রমণ ধরা পড়ে এবং তিনি প্যাক্সলোভিড নামক অ্যান্টি-ভাইরাল ওষুধটি গ্রহণ করা আরম্ভ করেন। এই ওষুধটি ভাইরাসটির কারণে গুরুতরভাবে অসুস্থ হয়ে পড়ার সম্ভাবনা কমানোর উদ্দেশে ব্যবহার করা হয়।

তার চিকিৎসকদের মতে, সংক্রমণের পুরো সময় জুড়েই বাইডেনের গুরুত্বপূর্ণ শারীরিক লক্ষণগুলো স্বাভাবিক ছিল। তবে, তার লক্ষণগুলোর মধ্যে নাক দিয়ে পানি পড়া, কাশি, গলায় খুসখুসে ভাব ও শরীরে ব্যথা ছিল।

বাইডেন দম্পতির সোমবার কেন্টাকি সফরের কথা রয়েছে। সেখানে তারা বন্যার ক্ষয়ক্ষতি প্রত্যক্ষ করবেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর সাথে দেখা করবেন।


আরো সংবাদ



premium cement