২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

করোনা সামলে হোয়াইট হাউজ থেকে বের হলেন বাইডেন

জো বাইডেন - ফাইল ছবি

গত মাসে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর থেকে, রোববার প্রথমবারের মতো প্রেসিডেন্ট জো বাইডেন হোয়াইট হাউজ ছেড়ে বের হন। এর ফলে কোভিড-১৯ এর কারণে তার সর্বসাম্প্রতিক আইসোলেশনের সমাপ্তি ঘটে। আইসোলেশন শেষে প্রেসিডেন্ট ডেলাওয়্যার-এ ফার্স্ট লেডি জিল বাইডেনের সাথে দেখা করতে যান।

প্রেসিডেন্টের শনি ও রোববার করা পরীক্ষায় নেগেটিভ ফলাফল আসে বলে তার চিকিৎসক জানান। এর ফলে তিনি আইসোলেশন থেকে বেরিয়ে আসার সুযোগ পান, যা কিনা প্রত্যাশার চেয়ে দীর্ঘতর সময় ধরে তাকে পালন করতে হয়েছে কারণ তার সংক্রমণটি ফিরে এসেছিল।

হোয়াইট হাউজের বাইরে দাঁড়িয়ে, প্রেসিডেন্টের জন্য নির্ধারিত মেরিন ওয়ান হেলিকপ্টারে উঠার আগে বাইডেন বলেন, আমার বেশ ভালো লাগছে।

ধারণা করা হচ্ছে বাইডেন পরিবার দিনটি রেহোবোথ সৈকতে কাটাবেন। সেটি অবকাশযাপনের একটি জনপ্রিয় স্থান।

প্রাথমিকভাবে ২১ জুলাই বাইডেনের সংক্রমণ ধরা পড়ে এবং তিনি প্যাক্সলোভিড নামক অ্যান্টি-ভাইরাল ওষুধটি গ্রহণ করা আরম্ভ করেন। এই ওষুধটি ভাইরাসটির কারণে গুরুতরভাবে অসুস্থ হয়ে পড়ার সম্ভাবনা কমানোর উদ্দেশে ব্যবহার করা হয়।

তার চিকিৎসকদের মতে, সংক্রমণের পুরো সময় জুড়েই বাইডেনের গুরুত্বপূর্ণ শারীরিক লক্ষণগুলো স্বাভাবিক ছিল। তবে, তার লক্ষণগুলোর মধ্যে নাক দিয়ে পানি পড়া, কাশি, গলায় খুসখুসে ভাব ও শরীরে ব্যথা ছিল।

বাইডেন দম্পতির সোমবার কেন্টাকি সফরের কথা রয়েছে। সেখানে তারা বন্যার ক্ষয়ক্ষতি প্রত্যক্ষ করবেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর সাথে দেখা করবেন।


আরো সংবাদ



premium cement
ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের

সকল