২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ২ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

মেক্সিকোয় ট্রাকের বায়ুচলাচলহীন একটি বগি থেকে ৪৫ অভিবাসী উদ্ধার

মেক্সিকোয় ট্রাকের বায়ুচলাচলহীন একটি বগি থেকে ৪৫ অভিবাসী উদ্ধার - ছবি : সংগৃহীত

মেক্সিকান কর্তৃপক্ষ সোমবার ট্রাকের একটি বগিতে লুকানো ৪৫ জন অভিবাসীকে খুঁজে পেয়েছে, মানব পাচারকারীদের ব্যবহৃত সবচেয়ে বিপজ্জনক পরিবহনের এটি সর্বশেষ ঘটনা।

ন্যাশনাল মাইগ্রেশন ইনস্টিটিউট জানিয়েছে, ন্যাশনাল গার্ড এজেন্টরা পূর্বাঞ্চলীয় রাজ্য ভেরাক্রুজে স্ক্রাপ মেটাল বহনকারী গাড়ির ভেতর থেকে আওয়াজ শোনার পর সেখানে তাদের দেখতে পায়।

অভিবাসন সংস্থা জানিয়েছে, ভেনিজুয়েলা, ডোমিনিকান রিপাবলিক, ইকুয়েডর ও কিউবাসহ বিভিন্ন দেশ থেকে আসা এই অভিবাসীদের তাদের আইনি পরিস্থিতি পর্যালোচনা করার জন্য আটক রাখা হয়েছে।

ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন সংস্থার হিসাব অনুসারে, ২০১৪ সাল থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে যাওয়ার পথে প্রায় ৬ হাজার ৪৩০ অভিবাসী মারা গেছে বা নিখোঁজ হয়েছে।

জাতিসঙ্ঘ সংস্থা বলেছে, বিপজ্জনক পরিবহনের কারণে এর মধ্যে ৮৫০ জন যানবাহন দুর্ঘটনায় মারা গেছে।

জুন মাসে টেক্সাসের সান আন্তোনিওতে একটি পরিত্যাক্ত গরম ট্র্যাক্টর-ট্রেলারে ৫০ জনের বেশি অভিবাসীর মৃত্যু হয় এবং গত সপ্তাহে ভেরাক্রুজে একটি ট্রাকে পরিত্যাক্ত অবস্থায় প্রায় ১০০ অভিবাসীকে উদ্ধার করা হয়।

সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement
আজ ময়মনসিংহে শুরু হচ্ছে ইসলামী বইমেলা ভারতের নতুন সামরিক সর্বাধিনায়ক হচ্ছেন অনিল চৌহান ৪ রোহিঙ্গা হত্যার কথা স্বীকার করে পিস্তল হাতে ভিডিও বার্তা বিমানবাহিনীর ২১ বীর মুক্তিযোদ্ধাকে বিমানবাহিনী সদস্য কল্যাণ সমিতির সংবর্ধনা ঢাবিতে আগের পরীক্ষায় পরবর্তী পরীক্ষার প্রশ্ন এশিয়াটিক সোসাইটির তৃতীয় মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত নোয়াখালী জেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের রুদ্ধশ্বাস জয় নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে, প্রত্যাশা মার্কিন রাষ্ট্রদূতের বাংলাদেশকে আর পিছনে তাকাতে হবে না : পরিবেশমন্ত্রী হামলার প্রতিবাদে ফরিদপুরে ছাত্রদলের মশাল মিছিল

সকল