১৯ মে ২০২২, ০৫ জৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩
`

মার্টিন লুথার কিংয়ের অসমাপ্ত কাজ বাস্তবায়নে প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে : বাইডেন

মার্টিন লুথার কিংয়ের অসমাপ্ত কাজ বাস্তবায়নে প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে : বাইডেন -

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন সোমবার বলেছেন, আমেরিকানদের অবশ্যই মার্টিন লুথার কিং জুনিয়রের অসমাপ্ত কাজ বাস্তবায়ন করতে প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে। চাকরি, ন্যায়বিচার ও ভোটের পবিত্র অধিকার, যে অধিকার থেকে অন্য সমস্ত অধিকার প্রবাহিত হয়, এইসব নিশ্চিত করা কিংয়ের স্বপ্ন ছিল।

প্রেসিডেন্ট তার এক ভিডিও ভাষণে বলেন, মার্টিন লুথার কিং দিবস এমন একটি মুহূর্ত, যখন আমেরিকার সামনে একটি আয়না তুলে ধরা হয়।

বাইডেন বলেন, আমেরিকার প্রতিটি নির্বাচিত প্রতিনিধি ঠিক কোথায় দাঁড়িয়ে আছে, তা স্পষ্ট করার সময় এসেছে। এখন প্রতিটি আমেরিকানের দাঁড়ানোর সময়। কথা বলুন, যাতে সবাই শুনতে পায়। আপনার অবস্থান কোথায়?

মার্টিন লুথার কিং দিবস আমেরিকার প্রধান সরকারি ছুটির মধ্যে একটি। এদিন বেশ কয়েকটি শহরে মিছিল এবং এই নাগরিক অধিকার নেতার জন্মস্থান আটলান্টার এবেনেজার ব্যাপটিস্ট চার্চে বিশেষ প্রার্থনা করা হয়, যেখানে সেনেটর রাফেল ওয়ার্নক সিনিয়র যাজক হিসেবে উপস্থিত ছিলেন। বিগত বছরগুলোতে ওই গির্জার প্রতিটি আসন যুক্তরাষ্ট্রের রাজনীতিবিদদের দ্বারা পরিপূর্ণ থাকলেও, এবার মহামারীর কারণে অনেকেই সরাসরি উপস্থিত না থেকে রেকর্ড করা বক্তৃতা প্রদান করেন।

এবারের ছুটির দিনটি ছিল রেভারেন্ড মার্টিন লুথার কিং জুনিয়রের ৯৩তম জন্মদিন। মার্টিন লুথার কিং জুনিয়র ১৯৬৮ সালের ৪ এপ্রিল টেনেসির মেমফিস শহরে ভালো বেতন এবং কর্মক্ষেত্রে নিরাপত্তার দাবিতে স্যানিটেশন কর্মীদের একটি ধর্মঘটে সমর্থন দেবার সময় আততায়ীর গুলিতে মাত্র ৩৯ বছর বয়সে নিহত হন।
সূত্র : ভয়েস অফ আমেরিকা


আরো সংবাদ


premium cement