২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ট্রাম্পকে হুমকি দেয়া ভিডিওর সাথে যুক্ত ইরানি নেতার অ্যাকাউন্ট বন্ধ করল টুইটার

ট্রাম্পকে হুমকি দেয়া ভিডিওর সাথে যুক্ত ইরানি নেতার অ্যাকাউন্ট বন্ধ করল টুইটার - ছবি : সংগৃহীত

ইরানের সর্বোচ্চ নেতার সাথে যুক্ত একটি অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয়েছে বলে টুইটার শনিবার (১৫ জানুয়ারি) জানিয়েছে। ওই অ্যাকাউন্টটিতে একটি ভিডিও প্রকাশ করা হয়। সেই ভিডিওতে ইরানের একজন উচ্চ পর্যায়ের জেনারেলকে হত্যার ঘটনায় ট্রাম্পের বিরুদ্ধে প্রতিশোধের আহ্বান জানানো হয়।

টুইটারের একজন মুখপাত্র এএফপিকে বলেন, আমাদের নিষেধাজ্ঞা ফাঁকির নীতি ভঙ্গের জন্য, উল্লিখিত ওই অ্যাকাউন্টটি স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয়েছে।

খামেনিসাইট নামের ওই অ্যাকাউন্টটিতে এই সপ্তাহে একটি অ্যানিমেশন ভিডিও পোস্ট করা হয়। তাতে দেখা যায়, একটি চালকবিহীন বিমান ট্রাম্পকে হামলা করছে। ট্রাম্প দুই বছর আগে বাগদাদে একটি ড্রোন হামলার আদেশ দিয়েছিলেন। সেই হামলায় ইরানের এক সামরিক নেতা জেনারেল কাসেম সোলাইমানি নিহত হন।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনির বিভিন্ন ভাষায় পরিচালিত মূল অ্যাকাউন্টগুলো সচল রয়েছে। গত বছর, টুইটার একই রকম আরেকটি অ্যাকাউন্ট বন্ধ করে দেয়। সেটিতেও ট্রাম্পের বিরুদ্ধে প্রতিশোধ নেয়ার বিষয়ে একটি পোস্ট দেয়া হয়েছিল। খামেনির অফিসিয়াল ওয়েবসাইটেও সাম্প্রতিক সময়ে ‘রিভেঞ্জ ইস ডেফিনিট’ নামে একটি ভিডিও প্রকাশ করা হয়।

টুইটারের মতে তাদের সর্বোচ্চ অগ্রাধিকার হলো, মানুষদের নিরাপদ রাখা এবং প্ল্যাটফর্মটিতে সুস্থ আলোচনা বজায় রাখা।

শক্তিশালী এই সামাজিক যোগাযোগ মাধ্যমটি জানায়, অবমাননাকর আচরণের বিষয়ে তাদের সুস্পষ্ট নীতিমালা রয়েছে। এমন নীতিমালা ভঙ্গের বিষয় শনাক্ত হলে তারা ব্যবস্থা গ্রহণ করবে।

রিপাবলিকান ধনকুবের ট্যাম্পকে টুইটার থেকে নিষিদ্ধ করার বিষয়ে তার (ট্রাম্প) সমর্থনকারীরা নিয়মিতই প্রতিবাদ করেন। তারা বলেন, যুক্তরাষ্ট্রের চিহ্নিত অনেক স্বৈরাচারী নেতাদেরই, এই প্ল্যাটফর্মটিতে পোস্ট করতে দেয়া হয়ে থাকে।


আরো সংবাদ



premium cement
ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান

সকল