১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মুসলিমবিরোধিতার জন্য রিপাবলিকান সদস্যের নিন্দায় ডেমোক্র্যাটরা

রিপাবলিকান সদস্য ও জনপ্রতিনিধি লরেন বোয়েবার্ট - ছবি : সংগৃহীত

মুসলিমবিরোধী মন্তব্যের কারণে রিপাবলিকান সদস্য ও জনপ্রতিনিধি লরেন বোয়েবার্টের নিন্দা করেছেন ডেমোক্র্যাট নেতারা। ইলাহান ওমরকে উগ্রবাদী বলে আখ্যায়িত করায় রিপাবলিকান জনপ্রতিনিধি লরেন বোয়েবার্টের নিন্দা করেছেন ৪০ ডেমোক্র্যাট সদস্য। যুক্তরাষ্ট্রের কংগ্রেসের (পার্লামেন্ট) নিম্নকক্ষে এমন ঘটনা ঘটে। শুক্রবার এমন সংবাদ প্রকাশ করেছে মিডল ইস্ট আই।

মুসলিমবিরোধী মন্তব্যের কারণে যুক্তরাষ্ট্রের কংগ্রেসের (পার্লামেন্ট) নিম্নকক্ষের ৪০ জনেরও বেশি ডেমোক্র্যাট সদস্য, বেশ কয়েকটি রাজ্যের কংগ্রেসনাল ককাসগুলো লরেন বোয়েবার্ট নামের ওই রিপাবলিকান সদস্যের নিন্দা করেছেন। তারা তাকে কংগ্রেসনাল কমিটির সকল ধরনের দায়িত্ব থেকে অব্যাহতি দিতে আহ্বান জানিয়েছেন। রিপাবলিকান জনপ্রতিনিধি লরেন বোয়েবার্ট আরেক কংগ্রেস সদস্য ও ডেমোক্র্যাট নেতা ইলাহান ওমরকে উগ্রবাদী বলে আখ্যায়িত করায় তারা এ নিন্দা জ্ঞাপন করেছেন। এর আগেও তিনি মুসলিমবিরোধী মন্তব্য করেছেন।

এ বিষয়ে ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের কংগ্রেসের (পার্লামেন্ট) নিম্নকক্ষের ৩৬ প্রগতিশীল সদস্য একটি চিঠির মাধ্যমে লরেন বোয়েবার্টকে সকল ধরনের দায়িত্ব থেকে অব্যাহতি দিতে আহ্বান জানিয়েছেন। এ চিঠি পাঠাতে নেতৃত্ব দিয়েছেন কংগ্রেস মহিলা সদস্য কোরি বুশ, প্রমিলা জয়পাল, কংগ্রেস সদস্য জামাল বোম্যান ও আন্দ্রে কারসন।

এ বিষয়ে ডেমোক্র্যাট সদস্যরা বলেছেন, রিপাবলিকান জনপ্রতিনিধি লরেন বোয়েবার্টের কর্মকাণ্ড কংগ্রেসের (পার্লামেন্ট) কাজের পরিবেশ নষ্ট করছে। তিনি যে ভযঙ্কর কাজ করেছেন তার বিরুদ্ধে আমরা এ পদক্ষেপ নিয়েছি। তিনি যেন আবারো কাজের পরিবেশ নষ্ট করতে না পারেন এবং অসহিষ্ণুতা বা উগ্রবাদের বিকাশ ঘটাতে না পারেন তার জন্য আমরা সরব হয়েছি। আমরা আহ্বান জানাচ্ছি যে লরেন বোয়েবার্টকে কংগ্রেসনাল কমিটির সকল ধরনের দায়িত্ব থেকে যেন অব্যাহতি দেয়া হয়।

সূত্র : মিডল ইস্ট আই


আরো সংবাদ



premium cement
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২

সকল