১৭ আগস্ট ২০২২
`

যুক্তরাষ্ট্রে হুইলচেয়ার আবদ্ধ বৃদ্ধকে 'চোর' সন্দেহে পরপর ৯ গুলি

যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যের টাকসনে-গুলি করে হত্যা
বডি ক্যামেরায় হুইলচেয়ার আবদ্ধ বৃদ্ধকে ধাওয়া করার দৃশ্য - ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যের টাকসনে হুইলচেয়ার আবদ্ধ এক বৃদ্ধকে গুলি করে হত্যা করেছেন এক মার্কিন পুলিশ কর্মকর্তা। চোর সন্দেহে ওই বৃদ্ধকে পরপর নয়বার গুলি করা হয়।

বুধবার মার্কিন সংবাদমাধ্যমে এই খবর প্রকাশ করা হয়।

খবরে বলা হয়, অ্যারিজোনা পুলিশ বিভাগের সদস্য রায়ান রেমিংটন অফ-ডিউটিতে থাকা কালে টাসকনের ওয়ালমার্টের নিরাপত্তা রক্ষী হিসেবে কাজ করতেন।

সোমবার রাতে ওয়ালমার্টে নির্ধারিত দায়িত্ব পালন করছিলেন তিনি। ওই সময় ওয়ালমার্ট থেকে বের হওয়ার সময় ৬১ বছর বয়সী হুইলচেয়ার আবদ্ধ বৃদ্ধ রিচার্ড লি রিচার্ডসকে চোর সন্দেহে গুলি করেন রেমিংটন।

আরিজোনা পুলিশ ইতোমধ্যেই রায়ান রেমিংটনকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে।

ঘটনার সিসিটিভি ফুটেজে দেখা যায়, রেমিংটন হুইলচেয়ারে বসা রিচার্ডকে পেছন থেকে গুলি করছেন।

এদিকে রেমিংটনের আইনজীবী জানিয়েছেন, সিসিটিভির ফুটেজে পুরো ঘটনা দেখা যায়নি।

আদালতে এক বিবৃতিতে রেমিংটন জানিয়েছেন, ওয়ালমার্টের এক কর্মীর সাহায্যের আবেদনে তিনি সেখানে যান। সেখানে হুইলচেয়ার থাকা রিচার্ডকে দোকান থেকে এক টুলবক্স নিয়ে যাওয়ার সময় তার কাছে রশিদ চান তিনি। ওই সময় রিচার্ড ছুরি বের করে তাকে শাসালে রেমিংটন গুলি করেন।

ঘটনার পরিপ্রেক্ষিতে টাকসন পুলিশ প্রধান ক্রিস ম্যাগনাস এক বিবৃতিতে বলেন, ‘এই ঘটনায় তার (রেমিংটনের) প্রাণঘাতী বল প্রয়োগ ডিপার্টমেন্টের নীতির সুস্পষ্ট লঙ্ঘন। এটা আমাদের ডিপার্টমেন্টের প্রশিক্ষণের একাধিক দিককে সরাসরি লঙ্ঘন করে।’

টাকসনের মেয়র রেজিনা রোমেরো এক বিবৃতিতে বলেছেন, রেমিংটনের পদক্ষেপগুলি ‘অসংবেদনশীল এবং অমার্জনীয়’।

সূত্র : সিএনএন ও হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ


premium cement
প্রথম রাউন্ড থেকেই বিদায় নিলেন সেরেনা, ওসাকা সেনবাগে রেনেসাঁ গণগ্রন্থাগারে মুক্তিযুদ্ধ ও মুজিব কর্নার উদ্বোধন ব্রাজিল-আর্জেন্টিনা বাছাইপর্বের ম্যাচ হচ্ছে না নেদারল্যান্ডসের বিপক্ষে ঘাম ঝড়িয়ে জিতলো পাকিস্তান এক মাসের ছুটি নিয়ে এক বছর আমেরিকায় প্রাথমিকের শিক্ষিকা রোহিঙ্গাদের আশ্রয় দেবে ভারত বরগুনায় স্বেচ্ছাসেবকলীগ নেতাকে কোপানোর অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে কুয়াকাটায় নিরাপদ খাদ্য অভিযানের নামে হয়রানির অভিযোগ, প্রতিবাদে খাবার হোটেল বন্ধ ১৭ আগস্ট বোমা হামলা মামলার তদন্ত প্রতিবেদন দাখিল শৈলকুপায় হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড খালেদা জিয়ার জামিন হলে দেশ ৩ মাসে পরিবর্তন হবে : ডা. জাফরুল্লাহ

সকল