২৫ মে ২০২২
`

যুক্তরাষ্ট্র নভেম্বরে টিকা নেয়া ভ্রমণকারীদের জন্যে সীমান্ত খুলে দেবে

যুক্তরাষ্ট্র নভেম্বরে টিকা নেয়া ভ্রমণকারীদের জন্যে সীমান্ত খুলে দেবে -

যুক্তরাষ্ট্র নভেম্বরের প্রথম দিকে জরুরি নয় কিন্তু করোনার টিকা নিয়েছে এমন ভ্রমণকারীদের জন্যে কানাডা ও মেক্সিকোর সাথে তাদের স্থল সীমান্ত খুলে দেবে।

হোয়াইট হাউসের সিনিয়র একজন কর্মকর্তা মঙ্গলবার এক ঘোষণায় এ কথা বলেন।

তিনি বলেন, খুব শিগগির প্রশাসন এ বিষয়ে সুনির্দিষ্ট তারিখ জানাবে। স্থল সীমান্তের পাশাপাশি আন্তর্জাতিক আকাশ ভ্রমণেরও সময় জানানো হবে।

যুক্তরাষ্ট্র ইতোমধ্যে সেপ্টেম্বরে বলেছিল, টিকা নেয়া সকল বিমান যাত্রীর জন্যে নভেম্বরে নিষেধাজ্ঞা তুলে নেয়া হবে।

করোনাভাইরাস মোকাবেলায় যুক্তরাষ্ট্র ২০২০ সালের মার্চ মাসে ইউরোপীয় ইউনিয়ন, ব্রিটেন, চীন ও পরে ভারত ও ব্রাজিলের যাত্রীদের জন্যে সীমান্ত বন্ধ করে দেয়। মেক্সিকো ও কানাডার সাথেও স্থল সীমান্ত বন্ধ করে ওয়াশিংটন।

গত ১৯ মাসের এ নিষেধাজ্ঞায় অর্থনৈতিক ক্ষতির পাশাপাশি ব্যক্তিগত সঙ্কটও তৈরি হয়।

হোয়াইট হাউস সূত্র বলছে, দুই ধাপে স্থল সীমান্ত পুনরায় খুলে দেয়া হবে।

এদিকে স্থল সীমান্তের বিধি নিষেধের মেয়াদ ২১ অক্টোবর শেষ হতে যাচ্ছে। পুনরায় খুলে দেয়ার তারিখ জানানোর আগ পর্যন্ত বিধি নিষেধের মেয়াদ কেবল আরেক দফা বাড়াতে হবে।
সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement
মালিক-সমিতির দ্বন্দ্বে বরগুনার-পটুয়াখালী রুটে বাস চলাচল বন্ধ করোনাকালে মদের পার্টি : প্রচণ্ড চাপে ব্রিটিশ প্রধানমন্ত্রী চাকরিচ্যুত করায় মামাতো ভাইয়ের ৮৮ ভরি স্বর্ণ লুটের অভিযোগে গ্রেফতার ২ গজারিয়ায় একসাথে ৩ কন্যাসন্তানের জন্ম, আজীবন ফ্রি চিকিৎসা ঢাবি প্রশাসন বিমাতার মতো আচরণ করছে : ঢাবি ছাত্রদল মঠবাড়িয়ায় পাওনা টাকার জন্য প্রতিবন্ধী শিশুকে আটকে রাখে ভাবি ভালুকায় গর্ত থেকে তরুণীর লাশ উদ্ধার মিসরীয়দের গাছের পাতা খেতে বললেন প্রেসিডেন্ট সিসি এমসি কলেজের হল থেকে ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার দিনাজপুরে ঘুষের টাকাসহ সরকারি কর্মকর্তা আটক ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষের ঘটনায় ৪ শ’ জনের বিরুদ্ধে মামলা

সকল