২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিমানে হিজাব পরিহিতা দেখেই চিৎকার ‘মুসলিম সন্ত্রাসী’

বিমানে হিজাব পরিহিতা দেখেই চিৎকার ‘মুসলিম সন্ত্রাসী’ - ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রে ফের হিজাব পরার জন্য বর্ণ বিদ্বেষের শিকার হলেন এক মুসলিম নারী। মার্কিন বিমানে হামলার শিকার হন তিনি। যুক্তরাষ্ট্রের মিশিগান বিমানে হিজাব পরার জন্য ওই মুসলিমনারীর উপর বর্ণবাদী হালমা চালায় এক শ্বেতাঙ্গ উগ্রবাদী নারী।

জানা গেছে, মুসলিমবিদ্বেষী হামলার শিকার নারীর নাম আয়েশা তৌরি। তিনি মিশিগান স্টেট ইউভার্সিটির গবেষক দলের সহকারি। গত ১১ সেপ্টেম্বর ট্যুইন টাওয়ারে হামলার দিন আটলান্টা থেকে স্পিরিট এয়ার লাইন্সের একটি বিমানে করে মিশিগান আসছিলেন আয়েশা তৌরি। তখনই তার ওপর বর্বরোচিত হামলা চালানো হয়। বিমানের মধ্যেই ওই শ্বেতাঙ্গ নারী আয়েশা তৌরিকে হিজাব পরিহিত অবস্থায় দেখে ‘মুসলিম সন্ত্রাসী’ বলে চিৎকার করতে করতে থাকে। তার পরেই আয়েশা তৌরির উপর আছড়ে পড়েন ওই শ্বেতাঙ্গ নারী। আয়েশার মুখে এলোপাথাড়ি কিল-ঘুসি মারতে থাকেন, বর্ণবাদী ও ধর্মবিদ্বেষী বলে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করতে থাকেন।

এ ঘটনা বিমানের অপর এক যাত্রী ভিডিও মাধ্যমে সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। এই ঘটনায় সরব হয়েছেন মানবাধিকারকর্মীরা। দ্রুত তদন্ত করে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন স্থানীয় আদালত।

স্থানীয় ওয়েন কাউন্ট্রি আদালতের নজরে এলে বর্ণবাদী এ হামলার তদন্তের নির্দেশ দেয়া হয়। এই ঘটনায় স্পিরিট এয়ারলাইন্সের কর্মীরা জানিয়েছেন, বিমানে এই ধরনের ঘটনায় তারা অনুতপ্ত। এর পরে তারা ওই যাত্রীকে বিমানে ভ্রমণে সুযোগ দেবেন না।
সূত্র : পুবের কলম


আরো সংবাদ



premium cement
পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত তেঁতুলিয়া নদীর তীরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার নওগাঁ সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত

সকল