১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মেক্সিকোতে পাহাড় ধসে ৪ জন নিখোঁজ

মেক্সিকোতে পাহাড় ধসে ৪ জন নিখোঁজ -

মেক্সিকো সিটির কাছে শুক্রবার পাহাড় ধসে কমপক্ষে চারজন নিখোঁজ রয়েছেন। পাহাড়ের পাশে থাকা ঘর বাড়ির ওপর বিশাল আকারের মাটি ধসে পড়লে তারা নিখোঁজ হন। উদ্ধার কর্মীরা তাদের সন্ধানে অভিযান চালাচ্ছে। কর্তৃপক্ষ একথা জানিয়েছে।

রাজধানীর একেবারে উপকণ্ঠে অবস্থিত তলালনাপেন্তলার মেয়র রাসিয়েল পেরেজ বলেন, ‘এটি একটি মর্মান্তিক ঘটনা।’

তিনি জানান, সেখানে পাহাড় ধসে মাটির নিচে তিনটি বাড়ি চাপা পড়েছে।

কর্তৃপক্ষ জানায়, ধসে পড়া মাটি সরাতে ঘটনাস্থলে একটি খনন যন্ত্রসহ শক্তিশালী মেশিনারি পাঠানো হয়েছে এবং পাশের ঘরবাড়ি থেকে লোকজনকে সরিয়ে নেয়া হয়েছে।

মেয়রের দফতর থেকে প্রকাশ করা বিভিন্ন ছবিতে জরুরি কর্মীদের ধসে পড়া বিশাল আকারের মাটির স্তুপ সরিয়ে ফেলতে দেখা যাচ্ছে।

মেক্সিকোর মধাঞ্চলে প্রবল বর্ষণ এবং প্রশান্ত মহাসাগর উপকূলের কাছে মঙ্গলবার রিখটার স্কেলে ৭ দশমিক ১ মাত্রার ভূমিকম্পের পর সেখানে এ পাহাড় ধসের ঘটনা ঘটলো। মেক্সিকোর রাজধানী ও পার্শ্ববর্তী বিভিন্ন এলাকা থেকে এ ভূমিকম্প অনুভূত হয়।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল