১৮ অক্টোবর ২০২১
`

যুক্তরাষ্ট্রের আরো ৩২ নাগরিকের আফগানিস্তান ত্যাগ

যুক্তরাষ্ট্রের আরো ৩২ নাগরিকের আফগানিস্তান ত্যাগ -

যুক্তরাষ্ট্রের আরো ৩২ নাগরিক বা স্থায়ী বাসিন্দা আফগানিস্তান ত্যাগ করেছেন। ওয়াশিংটনের সহযোগিতায় শুক্রবার তারা দেশটি ছাড়েন। হোয়াইট হাউস একথা জানিয়েছে।

জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র ইমিলি হর্নি জানান, কাবুল থেকে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে যুক্তরাষ্ট্রের ১৯ নাগরিক আফগানিস্তান ত্যাগ করেন। এ ছাড়া যুক্তরাষ্ট্রের আরো দুই নাগরিক ও দেশটির ১১ স্থায়ী বাসিন্দা স্থলপথে আফগানিস্তান ছেড়ে যান। মার্কিন নাগরিকদের বহন করা এটি ছিল কাতার এয়ারওয়েজের দ্বিতীয় ফ্লাইট।

মার্কিন জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র নতুন করে কাতারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পশ্চিমাপন্থী সরকারের পতন এবং তালেবানের ক্ষমতা গ্রহণের পর আফগানিস্তান ত্যাগ করা ১ লাখ ২৩ হাজার মানুষের প্রায় অর্ধেকের ট্রানজিট পয়েন্ট ছিল কাতার।

বৃহস্পতিবার কাবুল ছেড়ে যাওয়া কাতার এয়ারওয়েজের প্রথম ফ্লাইটে ২১ মার্কিন নাগরিক বা স্থায়ী বাসিন্দা আফগানিস্তান ত্যাগ করেন।
সূত্র : বাসস



আরো সংবাদ


মেয়ের চিকিৎসায় ১০ দিন ধরে ঢাকার হাসপাতালে থেকেও মন্দির ভাঙার আসামি (১২৯০৫)‘বাতিল হলো ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে প্রকল্প’ (১২২০৬)প্রধানমন্ত্রী মোদি কি আগামী নির্বাচনে হেরে যাচ্ছেন বলে এখনই টের পেয়েছেন (৯৫৬৯)কাশ্মিরে নতুন করে উত্তেজনা ভারতের তালেবানভীতি থেকে? কেন সেই ভীতি? (৯৪১৪)কাশ্মিরে এক অভিযানে সর্বোচ্চ সংখ্যক ভারতীয় সেনা নিহত (৮০৩৮)৭২-এর সংবিধানে ফিরে যেতেই হবে : তথ্য প্রতিমন্ত্রী (৬৬০০)সঙ্কটের পথে রাজনীতি (৫৯৭৭)গ্রাহকদের উদ্দেশে কারাগার থেকে যা বললেন ইভ্যালির রাসেল (৪৮৯৫)পবিত্র ঈদে মিলাদুন্নবীর সরকারি ছুটি পুনর্নির্ধারণ (৪৮৬২)কিছু ‘বিভ্রান্তিকর খবরের’ পর বাংলাদেশের পদক্ষেপের প্রশংসা করেছে ভারত (৪৮২৯)