২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

নিউ ইয়র্কের গভর্নরের বিরুদ্ধে যৌন হয়রানির ভয়াবহ অভিযোগ

নিউইয়র্ক সিটির ম্যানহাটনে গভর্নর অ্যান্ড্রু কোমো কথা বলছেন - ছবি : ভোয়া

নিউইয়র্ক রাজ্যের গভর্নর অ্যান্ড্রু কোমো কেন্দ্রীয় ও রাজ্য সরকারের আইন লঙ্ঘন করে অনেক মহিলাকে যৌন হয়রানি করেছেন বলে নিউইয়র্কের অ্যার্টনি জেনারেল কর্তৃক প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়। যদিও এইসব অভিযোগ তিনি জোরালভাবে অস্বীকার করেছেন।

বার্তা সংস্থা এপি জানিয়েছে, হাউস স্পিকার ন্যান্সি পেলোসি, নিউইয়র্কের ডেমোক্র্যাট সিনেটর চাক শুমার এবং কার্স্টেন গিলিব্র্যান্ড-এর মনোভাবে সায় দিয়ে প্রেসিডেন্ট বাইডেন মঙ্গলবার সাংবাদিকদের বলেন, আমি মনে করি তার পদত্যাগ করা উচিৎ।

লেটিসিয়া জেমস বলেন, কোমো রাজ্য সরকারের ১১ জন বর্তমান ও সাবেক কর্মচারীকে লক্ষ্যবস্তুতে পরিণত করেছিলেন, এমন অভিযোগ রয়েছে। জেমস বলেন, অনুসন্ধানে দেখা গেছে, কোমো আচরণে একটি 'ভয়ের পরিবেশ' তৈরি করেছিলেন, যার মধ্যে ছিল অনাকাঙ্ক্ষিত চুম্বন, স্পর্শ করা, আলিঙ্গন করা এবং অগ্রহণযোগ্য মন্তব্য।

অ্যার্টনি জেনারেল আরো বলেন, তদন্তে দেখা গেছে যে ডেমোক্র্যাটিক গভর্নর তার বিষয়ে অভিযোগ করার কারণে কমপক্ষে একজন সাবেক কর্মচারীর বিরুদ্ধে প্রতিশোধ নিয়েছিলেন।

সূত্র : ভয়েস অব আমেরিকা

 



আরো সংবাদ


ইলিশের ২৩ টনের প্রথম চালান বেনাপোল দিয়ে রফতানি হয়েছে ভারতে সাফের জন্য দল ঘোষণা করল বাফুফে বিশ্ব নেতৃত্বকে তালেবানের সাথে সম্পর্ক রাখতে বলল কাতার চীন এ বছর বিশ্বকে ২০০ কোটি ডোজ ভ্যাকসিন দেবে : শি জিনপিং ফিলিস্তিন রাষ্ট্র ইসরাইলের সাথে সংঘাত সমাধানের ‘উত্তম পন্থা’ : বাইডেন বিদায় তিকি-তাকা, বিদায় বার্সেলোনারও? হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির পূর্বাভাস বঙ্গবন্ধুর খুনী রাশেদ চৌধুরীকে যুক্তরাষ্ট্র ফেরত দিবে বলে আশাবাদী বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী আফগান ইস্যুতে বাতিল সার্ক বৈঠক প্রধানমন্ত্রীর সাথে দ্বি-পক্ষীয় সহযোগিতা নিয়ে রোডম্যাপ তৈরির প্রস্তাব কুয়েতের বাউল শিল্পীকে মাথা ন্যাড়া, স্কুল শিক্ষকসহ আটক ৩

সকল