২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নিউ ইয়র্কের গভর্নরের বিরুদ্ধে যৌন হয়রানির ভয়াবহ অভিযোগ

নিউইয়র্ক সিটির ম্যানহাটনে গভর্নর অ্যান্ড্রু কোমো কথা বলছেন - ছবি : ভোয়া

নিউইয়র্ক রাজ্যের গভর্নর অ্যান্ড্রু কোমো কেন্দ্রীয় ও রাজ্য সরকারের আইন লঙ্ঘন করে অনেক মহিলাকে যৌন হয়রানি করেছেন বলে নিউইয়র্কের অ্যার্টনি জেনারেল কর্তৃক প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়। যদিও এইসব অভিযোগ তিনি জোরালভাবে অস্বীকার করেছেন।

বার্তা সংস্থা এপি জানিয়েছে, হাউস স্পিকার ন্যান্সি পেলোসি, নিউইয়র্কের ডেমোক্র্যাট সিনেটর চাক শুমার এবং কার্স্টেন গিলিব্র্যান্ড-এর মনোভাবে সায় দিয়ে প্রেসিডেন্ট বাইডেন মঙ্গলবার সাংবাদিকদের বলেন, আমি মনে করি তার পদত্যাগ করা উচিৎ।

লেটিসিয়া জেমস বলেন, কোমো রাজ্য সরকারের ১১ জন বর্তমান ও সাবেক কর্মচারীকে লক্ষ্যবস্তুতে পরিণত করেছিলেন, এমন অভিযোগ রয়েছে। জেমস বলেন, অনুসন্ধানে দেখা গেছে, কোমো আচরণে একটি 'ভয়ের পরিবেশ' তৈরি করেছিলেন, যার মধ্যে ছিল অনাকাঙ্ক্ষিত চুম্বন, স্পর্শ করা, আলিঙ্গন করা এবং অগ্রহণযোগ্য মন্তব্য।

অ্যার্টনি জেনারেল আরো বলেন, তদন্তে দেখা গেছে যে ডেমোক্র্যাটিক গভর্নর তার বিষয়ে অভিযোগ করার কারণে কমপক্ষে একজন সাবেক কর্মচারীর বিরুদ্ধে প্রতিশোধ নিয়েছিলেন।

সূত্র : ভয়েস অব আমেরিকা

 


আরো সংবাদ



premium cement
দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল

সকল