১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরি
`

টিকা নিতে অনিচ্ছুক বেশিরভাগ আমেরিকান শ্বেতাঙ্গ ও রিপাবলিকান

টিকা নিতে অনিচ্ছুক বেশিরভাগ আমেরিকান শ্বেতাঙ্গ ও রিপাবলিকান - ছবি : সংগৃহীত

যে সকল আমেরিকান কোভিড-১৯ এর টিকা নিতে চাননি তাদের বেশিরভাগই শ্বেতাঙ্গ ও রিপাবলিকান। কায়সার ফ্যামিলি ফাউন্ডেশনের সাম্প্রতিক জরিপের ফলাফলে এ তথ্য উঠে এসেছে।

আর যে দলটি টিকা নেয়ার জন্যে অনীহা দেখাননি, অপেক্ষা করেছেন টিকার পার্শ্বপ্রতিক্রিয়া দেখতে, তারা হলেন কৃষ্ণাঙ্গ আর হিস্পানিক।

এতে করে যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস অর্থাৎ ৪ জুলাইয়ের মধ্যে ৭০ শতাংশ আমেরিকানকে অন্তত এক ডোজ টিকা দেয়ার যে লক্ষ্য ঠিক করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন তা পূরণ করা কঠিন হয়ে উঠছে।

মাত্র ১৪ শতাংশ আমেরিকান বলছে, তারা কোনো অবস্থাতেই টিকা নেবেন না। এদের মধ্যে ৬৯ শতাংশ শ্বেতাঙ্গ আমেরিকান, ৭ শতাংশ কৃষ্ণাঙ্গ, ১২ শতাংশ হিস্প্যানিক। রিপাবলিকানদের মধ্যে এই দলে আছেন ৫৮ শতাংশ আর ডেমোক্রেটদের মধ্যে আছেন ১৮ শতাংশ।

কায়সার ফ্যামিলি ফাউন্ডেশনের এই জরিপ প্রকল্পের পরিচালক লিজ হামেল বলেন মহামারির শুরু থেকেই আমরা দেখেছি কেবলমাত্র টিকা নয়, কোভিড সম্পর্কেও রাজনৈতিক বিভক্তি।
সূত্র : ভোয়া



আরো সংবাদ


কাবুলে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে রকেট হামলা (১৬০০৩)তালেবানের বিরুদ্ধে যুদ্ধ করতে যুক্তরাষ্ট্রের কাছে অস্ত্র চাইলেন মাসুদ (১৫৭০৩)মালয়েশিয়ায় স্বদেশীকে অপহরণের দায়ে মৃত্যুদণ্ডের মুখোমুখি ৪ বাংলাদেশী (১২৮৭১)মার্কিন সফরে মোদির ঘুম কেড়ে নেয়ার হুঁশিয়ারি শিখ গ্রুপের (১১৩৬১)নতুন ঘোষণা আফগান সেনাপ্রধানের (৯৮৫২)বিমানে হিজাব পরিহিতা দেখেই চিৎকার ‘মুসলিম সন্ত্রাসী’ (৭৩২১)ভারত সীমান্ত থেকে চীনের সেনা সরিয়ে নিতে জয়শঙ্করের হুঁশিয়ারি (৬০৯৮)যাত্রীবেশে উঠে গলা কেটে মোটরসাইকেল ছিনতাই (৬০১৫)রিকসা চালকের তথ্যে নিখোঁজ তিন ছাত্রী উদ্ধার (৫৯১৯)ইসরাইলি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনতে চায় সৌদি আরব (৫৬৯১)