১৬ মে ২০২১
`

মারা গেলেন যুক্তরাষ্ট্রের সাবেক ভাইস প্রেসিডেন্ট মন্ডেল

ওয়াল্টার মন্ডেল - ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের সাবেক ভাইস প্রেসিডেন্ট ওয়াল্টার মন্ডেল সোমবার মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর। মার্কিন সংবাদমাধ্যম একথা জানিয়েছে।

তার পরিবারের পক্ষ থেকে দেয়া এক বিবৃতির উদ্ধৃতি দিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়, মন্ডেলের মৃত্যুর কারণ জানানো হয়নি।

মন্ডেল ১৯৭৭ থেকে ১৯৮১ পর্যন্ত প্রেসিডেন্ট জিমি কার্টারের অধীনে ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন।

এক বিবৃতিতে কার্টার বলেন, ‘আমার প্রিয় বন্ধু ওয়াল্টার মন্ডেলের মৃত্যুতে আজ আমি শোক প্রকাশ করছি। আমাদের দেশের ইতিহাসে তিনি আমার বিবেচনায় শ্রেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট ছিলেন।’

‘তিনি ছিলেন একজন অমূল্য অংশীদার এবং মিনেসোটা, যুক্তরাষ্ট্র এবং বিশ্ববাসীর জন্য একজন গুণী সেবক।’

যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণের আগে মন্ডেল ১৯৬০ থেকে ১৯৬৪ সাল পর্যন্ত তার নিজ রাজ্য মিনেসোটার অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব পালন করেন। পরে তিনি ১৯৬৪ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত এ রাজ্যের সিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন।

কার্টার ক্ষমতা ছেড়ে দেয়ার পর মন্ডেল ১৯৯৩ ও ১৯৯৬ সালের মধ্যবর্তী সময় জাপানের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন।
সূত্র : বাসস



আরো সংবাদ


মজুত শেষ, থমকে গেছে কাশ্মিরের টিকাদান কর্মসূচি বিশ্বে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃত্যু কমেছে দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটে যাত্রী জট, লঞ্চ চালুর দাবি গুজরাতে প্রচণ্ড বেগে আঘাত হানতে পারে তাউটে ইসরাইলের প্রতি জোরাল সমর্থন পুনঃব্যক্ত বাইডেনের পশ্চিমবঙ্গে ১৫ দিনের লকডাউন শুরু গাজায় ইসরাইলের প্রচণ্ডতম বোমাবর্ষণ, টার্গেট হামাসপ্রধানও কেন আসিফকে ব্যাট তুলে মারতে গিয়েছিলেন শোয়েব? জানালেন আফ্রিদি খুনের মামলায় ভারতীয় কুস্তিগিরের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি ফিলিস্তিনিদের উপর ইসরাইলি নিয়ে যা বলল যুক্তরাষ্ট্র গাজার জাতিসঙ্ঘ অফিসের কাছে ব্যাপক বোমা হামলা

সকল