১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নিউ ইয়র্কে ১৬ বছর হলেই করোনার টিকা

-

নিউ ইয়র্কে যাদের বয়স ১৬ বছর বা এর চেয়ে বেশি, তারা সবাই করোনাভাইরাসের টিকা গ্রহণের উপযুক্ত বলে বিবেচিত হবে। মাত্র এক সপ্তাহ আগে টিকা গ্রহণের ন্যূনতম বয়সসীমা করা হয়েছিল ৩০ বছর। ১৯ এপ্রিলের মধ্যে প্রাপ্তবয়স্ক সবাইকে টিকা গ্রহণের উপযুক্ত করার যে ঘোষণা প্রেসিডেন্ট জো বাইডেন দিয়েছেন, তার প্রেক্ষাপটে এই পদক্ষেপ গ্রহণ করা হলো।

অবশ্য, ১৬ ও ১৭ বছর বয়স্করা কেবল ফেডারেল কর্তৃপক্ষের অনুমোদিত ফাইজারের টিকাই পাবে। আর ১৮ বছরের কম বয়স্ক কেউ টিকা গ্রহণ করতে চাইলে তার অভিভাবকের সম্মতির প্রয়োজন হতে পারে।
নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কমো সোমবার বলেছেন, আমরা ১৬ বছরের বেশি বয়স্ক সবাইকে করোনাভাইরাসের টিক গ্রহণের উপযুক্ত হিসেবে ঘোষণা করতে চাচ্ছি। নিউ ইয়র্কের টিকাদান কর্মসূচি করোনাভাইরাসকে চিরতরে পরাজিত করার লক্ষ্যে প্রণীত। আমরা রাজ্যের সব জায়গায় টিকাদান কেন্দ্র খুলব।

নিউ ইয়র্ক স্বাস্থ্য বিভাগের সর্বশেষ তথ্য অনুযায়ী, কুইন্সের সাত লাখ ৪৫ হাজার অধিবাসীর মধ্যে প্রায় ৩২.৭ ভাগ অন্তত এক ডোজ টিকা পেয়েছে। আর রাজ্যের প্রায় সাড়ে ৬৭ লাখ লোক অন্তত এক ডোজ ও ৪২ লাখ লোক উভয় ডোজ টিকা পেয়েছে।

সূত্র : জ্যাকসনহাইটস পোস্ট


আরো সংবাদ



premium cement
পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার

সকল