১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

যুক্তরাষ্ট্র মঙ্গলবারের মধ্যে জে অ্যান্ড জে’র ৪০ লাখ ডোজ টিকা সরবরাহ করবে

-

যুক্তরাষ্ট্রে জরুরি ব্যবহারের অনুমোদন পাওয়া সর্বশেষ টিকা জনসন অ্যান্ড জনসনের ৪০ লাখ ডোজ দেশজুড়ে মঙ্গলবারের মধ্যে সরবরাহ করা হবে। প্রশাসনের সিনিয়র একজন কর্মকর্তা এ কথা জানিয়েছেন।

দেশটি শনিবার জরুরি ব্যবহারের জন্য জনসন অ্যান্ড জনসনের টিকার অনুমোদন দেয়। এক ডোজের এই টিকা নতুন ও মারাত্মক ধরনের করোনা প্রতিরোধেও ব্যাপকভাবে কার্যকর বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের খাদ্য ওষুধ প্রশাসন।

প্রশাসনের ওই কর্মকর্তা সাংবাদিকদের জানান, আজ রাত থেকে শুরু করে মঙ্গলবার সকাল পর্যন্ত সকল অঙ্গরাজ্যসহ সব এলাকা ও ফার্মেসীতে এই টিকার তিন লাখ ৯০ হাজার ডোজ সরবরাহ করা হবে।

যুক্তরাষ্ট্র এর আগে ফাইজার ও মর্ডানার টিকার অনুমোদন দেয়। এ দুটি টিকাই দু’ডোজ করে। দেশটিতে এ পর্যন্ত সাড়ে ছয় কোটিরও বেশি লোক এ দু’টি টিকার এক ডোজ গ্রহণ করেছে।

জে অ্যান্ড জে’র টিকা মারাত্মক ধরনের করোনার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে ৮৫.৯ শতাংশ, দক্ষিণ আফ্রিকায় ৮১.৭ শতাংশ এবং ব্রাজিলে ৮৭.৬ শতাংশ কার্যকর।


আরো সংবাদ



premium cement
সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক

সকল