১০ এপ্রিল ২০২১
`

যুক্তরাষ্ট্র মঙ্গলবারের মধ্যে জে অ্যান্ড জে’র ৪০ লাখ ডোজ টিকা সরবরাহ করবে

-

যুক্তরাষ্ট্রে জরুরি ব্যবহারের অনুমোদন পাওয়া সর্বশেষ টিকা জনসন অ্যান্ড জনসনের ৪০ লাখ ডোজ দেশজুড়ে মঙ্গলবারের মধ্যে সরবরাহ করা হবে। প্রশাসনের সিনিয়র একজন কর্মকর্তা এ কথা জানিয়েছেন।

দেশটি শনিবার জরুরি ব্যবহারের জন্য জনসন অ্যান্ড জনসনের টিকার অনুমোদন দেয়। এক ডোজের এই টিকা নতুন ও মারাত্মক ধরনের করোনা প্রতিরোধেও ব্যাপকভাবে কার্যকর বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের খাদ্য ওষুধ প্রশাসন।

প্রশাসনের ওই কর্মকর্তা সাংবাদিকদের জানান, আজ রাত থেকে শুরু করে মঙ্গলবার সকাল পর্যন্ত সকল অঙ্গরাজ্যসহ সব এলাকা ও ফার্মেসীতে এই টিকার তিন লাখ ৯০ হাজার ডোজ সরবরাহ করা হবে।

যুক্তরাষ্ট্র এর আগে ফাইজার ও মর্ডানার টিকার অনুমোদন দেয়। এ দুটি টিকাই দু’ডোজ করে। দেশটিতে এ পর্যন্ত সাড়ে ছয় কোটিরও বেশি লোক এ দু’টি টিকার এক ডোজ গ্রহণ করেছে।

জে অ্যান্ড জে’র টিকা মারাত্মক ধরনের করোনার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে ৮৫.৯ শতাংশ, দক্ষিণ আফ্রিকায় ৮১.৭ শতাংশ এবং ব্রাজিলে ৮৭.৬ শতাংশ কার্যকর।



আরো সংবাদ


লক খোলা লকডাউন, রোববার নতুন নির্দেশনা (১৫৪৬৩)র‌্যাবের ৪ সদস্যকে গ্রেফতার করলো পুলিশ (১৪৫৪৯)১৪ এপ্রিল থেকে জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী (১২০৮১)ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করুন : বাবুনগরী (৮৫১১)১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের চিন্তা সরকারের : কাদের (৮৩৮২)এবার টার্গেট জ্ঞানবাপী মসজিদ! (৭১৪৪)আপনি যে পতনের দ্বারপ্রান্তে তা বুঝবেন কিভাবে? (৫৪২১)মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে বন্দুক নিয়ে লড়ছেন বিক্ষোভকারীরা (৪৫৯৮)হিমছড়িতে ভেসে এলো বিশাল তিমি (৪৪৫৭)বিজেপির নির্বাচনী গানে বাংলাদেশে ইসলামপন্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ছবি (৪২৪৬)