২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

যুক্তরাষ্ট্র মঙ্গলবারের মধ্যে জে অ্যান্ড জে’র ৪০ লাখ ডোজ টিকা সরবরাহ করবে

-

যুক্তরাষ্ট্রে জরুরি ব্যবহারের অনুমোদন পাওয়া সর্বশেষ টিকা জনসন অ্যান্ড জনসনের ৪০ লাখ ডোজ দেশজুড়ে মঙ্গলবারের মধ্যে সরবরাহ করা হবে। প্রশাসনের সিনিয়র একজন কর্মকর্তা এ কথা জানিয়েছেন।

দেশটি শনিবার জরুরি ব্যবহারের জন্য জনসন অ্যান্ড জনসনের টিকার অনুমোদন দেয়। এক ডোজের এই টিকা নতুন ও মারাত্মক ধরনের করোনা প্রতিরোধেও ব্যাপকভাবে কার্যকর বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের খাদ্য ওষুধ প্রশাসন।

প্রশাসনের ওই কর্মকর্তা সাংবাদিকদের জানান, আজ রাত থেকে শুরু করে মঙ্গলবার সকাল পর্যন্ত সকল অঙ্গরাজ্যসহ সব এলাকা ও ফার্মেসীতে এই টিকার তিন লাখ ৯০ হাজার ডোজ সরবরাহ করা হবে।

যুক্তরাষ্ট্র এর আগে ফাইজার ও মর্ডানার টিকার অনুমোদন দেয়। এ দুটি টিকাই দু’ডোজ করে। দেশটিতে এ পর্যন্ত সাড়ে ছয় কোটিরও বেশি লোক এ দু’টি টিকার এক ডোজ গ্রহণ করেছে।

জে অ্যান্ড জে’র টিকা মারাত্মক ধরনের করোনার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে ৮৫.৯ শতাংশ, দক্ষিণ আফ্রিকায় ৮১.৭ শতাংশ এবং ব্রাজিলে ৮৭.৬ শতাংশ কার্যকর।


আরো সংবাদ



premium cement
টানা ৫৮ ঘণ্টা দাবার রেকর্ড চট্টগ্রামে বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিকে স্বাস্থ্যসেবা বন্ধ শ্রমিকদের জন্য নিরাপদ কর্মসংস্থান নিশ্চিত করতে হবে : বিলস বিএনপিপন্থী ৭ আইনজীবী নেতার আদালত অবমাননার বিষয়ে আদেশ আজ বিইউএফটিতে আন্তর্জাতিক টেক্সটাইল প্রযুক্তি ইন্টিগ্রেশন কনফারেন্স অনুষ্ঠিত এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা চুয়েটের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় কাপ্তাই সড়কে অবরোধ দায় এড়াতে চাইছেন সাবেক চেয়ারম্যান : ডিবি, বিনাদোষে স্ত্রী জেল খাটছেন : সাবেক চেয়ারম্যান যশোর-খুলনা মহাসড়ক আগুন জ্বালিয়ে অবরোধ সীমান্তে বাংলাদেশী হত্যার প্রতিবাদ ছাত্রশিবিরের রানা প্লাজা ট্রাজেডির ১১ বছরেও বিচার ত্বরান্বিত হয়নি

সকল