২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

বিদেশী নেতার সাথে দ্বিতীয় ‘ভার্চুয়াল’ সম্মেলন করতে যাচ্ছেন বাইডেন : হোয়াইট হাউস

-

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আগামী সপ্তাহের গোড়ার দিকে বিদেশী নেতার সাথে তার দ্বিতীয় ‘ভার্চুয়াল’ সম্মেলনে অংশ নেবেন। এ সময় তিনি মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওবরাদরের সাথে আলোচনা করবেন। খবর এএফপি’র।

শুক্রবার হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন পিসাকি এক বিবৃতিতে বলেন, ‘আগামী ১ মার্চ সোমবার প্রেসিডেন্ট জো বাইডেন মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওবরাদরের সাথে সম্মেলন করবেন।’

তিনি আরো বলেন, ভার্চুয়াল এ সম্মেলনে তারা অভিবাসন বিষয়ে সহযোগিতা, সাউদার্ন মেক্সিকো ও সেন্ট্রাল আমেরিকায় যৌথ উন্নয়ন প্রচেষ্টা, কোভিড-১৯ মোকাবেলা এবং অর্থনৈতিক সহযোগিতা নিয়ে আলোচনা করবেন।

দেশ মেক্সিকোর প্রেসিডেন্টের দফতর জানায়, এ দুই নেতা মধ্য আমেরিকার উত্তরাঞ্চল ও মেক্সিকোর দক্ষিণাঞ্চলে অভিবাসনের কাঠামোগত বিভিন্ন বিষয় নির্ধারণ করার কৌশলগত সহযোগিতাসহ দৃষ্টিভঙ্গি ও উদ্দেশ্য ভাগাভাগির ব্যাপারে আলোচনা করবেন।


আরো সংবাদ



premium cement
বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার প্রচণ্ড গরমের মধ্যে লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলির নিন্দা জামায়াতের রাজধানীতে তৃষ্ণার্তদের মাঝে শিবিরের বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ রাজশাহীতে সাড়ে ৬ কোটি টাকার হেরোইনসহ যুবক গ্রেফতার এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা গাজার বালিতে আটকে পড়েছে ইসরাইলি বাহিনী : হামাস মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন : যা বলছে আওয়ামী লীগ মান্দায় বিদ্যুতের আগুনে পুড়ল ৮ বসতবাড়ি রিজওয়ানকে টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান বললেন আফ্রিদি

সকল