০২ মার্চ ২০২১
`

সানফ্রান্সিসকোর বাড়ি বিক্রি করছেন কমলা হ্যারিস

সানফ্রান্সিসকোর বাড়ি বিক্রি করছেন কমলা হ্যারিস - ছবি - সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস তার সানফ্রান্সিসকোর বাড়ি বিক্রি করছেন। বাড়ি বিক্রির জন্য ৭ লাখ ৯৯ হাজার ডলারের চুক্তি করেছেন তিনি। ওয়াল স্ট্রিট জার্নাল লিখেছে, বাড়ির পেছনে তিনি যে অর্থ ব্যয় করেছিলেন বিক্রয়মূল্য তার চেয়ে ৬৩ শতাংশ বেশি।

ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি জেনারেল থাকাকালীন ২০০৪ সালে বাড়িটি কিনেছিলেন তিনি। ‌‘লফট স্টাইল’র বাড়িটির একতলায় রয়েছে ডাইনিং রুম ও অফিস। দ্বিতীয় তলায় একটি বেডরুম, বাথরুম ও হলরুম। চার বেডরুমের অ্যাপার্টমেন্টটিতে সুইমিং পুলও রয়েছে।

তবে ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের প্রথম নারী ও কৃষ্ণাঙ্গ ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের এটিই একমাত্র বাড়ি নয়। টাউন অ্যান্ড কান্ট্রি ম্যাগাজিনের তথ্যমতে, হ্যারিস ও তার স্বামী ডগ এমহফের মিলিয়ন মিলিয়ন ডলারের রিয়েল এস্টেট পোর্টফোলিও রয়েছে।

২০১২ সালে ডগ এমহফ লস অ্যাঞ্জেলেসের ব্রেন্টউড পাড়ায় একটি ৩ হাজার ৫০০ বর্গফুটের একটি বাড়ি কিনেছিলেন। ওই এলাকায় গ্যাইনথ প্যাল্ট্রো এবং লেবারন জেমসের মতো খ্যাতিমান ব্যক্তিরা কয়েক মিলিয়ন ডলারের ম্যানশনের মালিক।

এরপর ২০১৭ সালে যুক্তরাষ্ট্রের সিনেটর নির্বাচিত হওয়ার পর যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে ফের ১ হাজার ৭০০ বর্গফুটের একটি অ্যাপার্টমেন্ট কেনেন। দুই বেডরুমের ওই বাড়ির জন্য ১৭ লাখ ৭৫ হাজার মার্কিন ডলার ব্যয় করেন হ্যারিস-এমহফ দম্পতি।

আপাতত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের গেস্ট হাউসেই থাকছেন কমলা হ্যারিস ও তার স্বামী ডগলাস এমহফ। তবে এবার ব্লেয়ার হাউসে স্থানান্তরিত হতে চলেছেন তিনি। সেখানে রয়েছে ১১৯টি রুম ও ১৪টি বেডরুম।



আরো সংবাদ


বিদ্যুৎক্ষেত্রে চীনের হানায় অন্ধকার হয়ে গিয়েছিল মুম্বাই! বিজেপিতে যোগ দিলেন শ্রাবন্তী যেকোনো সংকটে দেশের মানুষ ঢাবির দিকে তাকিয়ে থাকে : নুর ২০২১ সালের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-৩ বিজ্ঞান প্রথম অধ্যায় : আমাদের পরিবেশ বাংলাদেশ ও বিশ্বপরিচয় প্রথম অধ্যায় : আমাদের মুক্তিযুদ্ধ ২০২১ সালের অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-৩ এইচএসসি পরীক্ষার প্রস্তুতি : বাংলা প্রথম পত্র গল্প : অপরিচিতা এসএসসি পরীক্ষার লেখাপড়া : রসায়ন একাদশ অধ্যায় : খনিজ সম্পদÑ জীবাশ্ম আজ তৃতীয় দফা করোনা টেস্ট অ্যাতলেটিকো ও লিভারপুলের জয় বসুন্ধরা কিংসের খেলা মালদ্বীপে

সকল