২৮ ফেব্রুয়ারি ২০২১
`

ইমপিচমেন্ট থেকে বাঁচতে আলাদা দল গঠনের হুমকি দিলেন ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প - ছবি : সংগৃহীত

মার্কিন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সম্ভাব্য ইমপিচমেন্ট থেকে বাঁচতে আলাদা দল গঠনের হুমকি দিয়েছেন। তিনি আশংকা করছেন, আগামী ৮ ফেব্রুয়ারি সিনেটে ইমপিচমেন্টের ব্যাপারে যে ভোটাভুটির কথা রয়েছে তাতে তার নিজ দল রিপাবলিকান পার্টির সদস্যরা তার বিরুদ্ধে ভোট দিতে পারেন।

ট্রাম্প সিনেটের ভোটাভুটিতে চূড়ান্তভাবে ইমপিচমেন্টের শিকার হন তাহলে তিনি আর কখনো নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা কিংবা সরকারি কোনো দায়িত্ব পালন করতে পারবেন না।

এই পরিস্থিতি বিবেচনায় রেখে ট্রাম্প এখন মনে করছেন যে, তৃতীয় কোনো দল গঠনের হুমকি দিলে রিপাবলিকান সিনেটররা তার বিরুদ্ধে ভোট দেয়া থেকে বিরত থাকতে পারেন। দৈনিক ওয়াশিংটন পোস্ট এই খবর দিয়েছে।

এর আগে, ট্রাম্পের ক্ষমতার শেষভাগে দৈনিক ওয়ালস্ট্রিট জার্নাল সর্বপ্রথম জানিয়েছিল, ডোনাল্ড ট্রাম্প ‘প্যাট্রিয়ট পার্টি’ নামে একটি নতুন দল গঠনের চিন্তা করছেন।

গত ৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত হলেও ডোনাল্ড ট্রাম্প তা মেনে নিতে রাজি ছিলেন না। ক্ষমতা ছাড়ার আগ মুহূর্তে তিনি তার উগ্রবাদী সমর্থকদের উদ্দেশ্যে উসকানিমূলক বক্তব্য দেন যার পরিপ্রেক্ষিতে হাজার হাজার সমর্থক মার্কিন কংগ্রেস ভবনে হামলা চালায় এবং সেখানে লুটপাট করে।

এই ঘটনায় মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদ ডোনাল্ড ট্রাম্পকে ইমপিচ করেছে। এখন সিনেটে এ বিষয়ে ভোটাভুটি হবে। ট্রাম্পের ধৃষ্টতাপূর্ণ কাজের জন্য তার নিজ দলের লোকজনও ক্ষিপ্ত।

সূত্র : পার্সটুডে



আরো সংবাদ


সরকার দক্ষ জনশক্তি গড়ে তুলতে শিক্ষাকে বহুমাত্রিক করতে কাজ করছে : প্রধানমন্ত্রী পাঁচ বছর পর দেশে সিনেমা হলের সংখ্যা দ্বিগুণ হবে : তথ্যমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচন : বিএনপির এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ জাতিসঙ্ঘে মিয়ানমারের দূতকে বরখাস্ত সামরিক বাহিনীর, আত্মগোপনে পরিবার মহেশপুর পৌরসভা নির্বাচনে বিএনপি প্রার্থীর ভোট বর্জন নেশার টাকা না পেয়ে মাকে খুন পৌরসভা নির্বাচন : নান্দাইলে তিন কাউন্সিলর প্রার্থীসহ আটক ৪ ছাত্রদল-পুলিশ সংঘর্ষ : সাংগঠনিক সম্পাদকসহ অর্ধশত ছাত্রদল নেতা আহত মাওলানা জসিমের উপর হামলা : তদন্ত থেমে গেলে আন্দোলনের হুমকি হেফাজতের সেনাপ্রধানের পদচ্যুতির আদেশে স্বাক্ষরে অস্বীকৃতি আর্মেনিয়ার প্রেসিডেন্টের স্বাধীন ‘পুলিশ অভিযোগ তদন্ত কমিশন’ চেয়ে সুপ্রিম কোর্টের শতাধিক আইনজীবীর রিট

সকল