২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

যুক্তরাষ্ট্র যা কিছু করে তার সবই বিশ্বের সম্পদ নিয়ন্ত্রণের জন্য : বিশ্লেষক

যুক্তরাষ্ট্র যা কিছু করে তার সবই বিশ্বের সম্পদ নিয়ন্ত্রণের জন্য : বিশ্লেষক -

যুক্তরাষ্ট্রের পিটসবার্গ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও রাজনৈতিক বিশ্লেষক ড্যানিয়েল কোভালিক বলেছেন, আমেরিকা যা কিছু করে তার সবই একমাত্র বিশ্বের সম্পদগুলো নিয়ন্ত্রণের জন্য।

ইরানের ইংরেজি ভাষার স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল প্রেস টিভিকে গতকাল বুধবার দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন।

কোভালিক বলেন, যুক্তরাষ্ট্র সারাবিশ্বের সম্পদ নিয়ন্ত্রণের চেষ্টা করে আসছে। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের জনসংখ্যা হচ্ছে সারা বিশ্বের মোট জনসংখ্যার মাত্র শতকরা ছয় ভাগ অথচ তারা সম্পদ নিয়ন্ত্রণ করে সারা বিশ্বের ২৫ ভাগ।

সম্প্রতি এক জরিপ রিপোর্টে বলা হয়েছে, ট্রাম্প পরবর্তী যুক্তরাষ্ট্রকে বিশ্বাস করে না ইউরোপের প্রতি তিনজনের একজন নাগরিক। এ প্রসঙ্গে ইরানের প্রেস টিভিকে দেয়া সাক্ষাৎকারে ড্যানিয়েল কোভালিক এসব কথা বলেন।

২০২০ সালের নভেম্বর মাসে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠানের পর ইউরোপের ১১টি দেশের ১৫ হাজার মানুষের ওপর এই জরিপ পরিচালনা করা হয়। জরিপে অংশ নেয়া ৬০ ভাগ মানুষ বিশ্বাস করেন যে, যুক্তরাষ্ট্রের রাজনৈতিক ব্যবস্থা সম্পূর্ণভাবে অথবা আংশিক ভেঙে পড়েছে।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন

সকল