২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বিদেশী নেতা হিসেবে ট্রুডোর সাথেই প্রথম যোগাযোগ করবেন বাইডেন

-

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেয়ার পর কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সাথে ফোনালাপের মাধ্যমে প্রথম বিদেশী সরকার প্রধানের সাথে যোগাযোগ করবেন জো বাইডেন। বুধবার হোয়াইট হাউজের নতুন প্রেস সেক্রেটারি জেন সাকি তার প্রথম সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে সাকি বলেন, শুক্রবারে নির্ধারিত এই ফোনালাপে দুই নেতা পারস্পরিক সম্পর্কের বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করবেন। এছাড়া তারা কানাডা ও যুক্তরাষ্ট্রের মধ্যে কিস্টোন এক্সএল জ্বালানি তেলের পাইপলাইনের বিষয়ে তারা কথা বলবেন।

এর আগে শপথের পর দায়িত্ব পালনের প্রথম দিনেই এক নির্বাহী আদেশের মাধ্যমে এই পাইপলাইন তৈরি বাতিলের আদেশে স্বাক্ষর করেন প্রেসিডেন্ট বাইডেন।

এ দিকে সংবাদ সম্মেলনে প্রেস সেক্রেটারি সাকি জানান, প্রেসিডেন্ট বাইডেনের আপাতত রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথে যোগাযোগের কোনো পরিকল্পনা নেই। শুরুতেই তিনি তার অংশীদার ও মিত্রদের সাথে যোগাযোগ করতে চান।

সাকি বলেন, ‘এই (মিত্রদের সাথে) সম্পর্ক পুনর্নিমাণ করাকে তিনি গুরুত্বপূর্ণ বলে মনে করছেন।’

সূত্র : রয়টার্স, আনাদোলু এজেন্সি


আরো সংবাদ



premium cement
‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি

সকল