০৬ মার্চ ২০২১
`

আবার ফিরব, আপনাদের জন্য লড়াই করব : ট্রাম্প

আবার ফিরব, আপনাদের জন্য লড়াই করব : ট্রাম্প - ছবি - সংগৃহীত

হোয়াইট হাউস ছাড়লেন যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সরকারি বাসভবন ছাড়ার পর ওয়াশিংটন বিমানবন্দরে ট্রাম্পকে দেয়া হল গার্ড অফ অনার। বিদায়ী ভাষণে ট্রাম্প তার পরিবার ও বন্ধু-শুভানুধ্যায়ীদের ধন্যবাদ জানিয়েছেন। সেইসাথে বলেছেন, কোনো না কোনোভাবে তিনি আবার ফিরে আসবেন। ট্রাম্প বলেছেন, আমি সর্বদাই আপনাদের লড়াই করব।

কয়েকটি মার্কিন সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে দাবি করা হয়েছে, ট্রাম্প নিজেই একটি নতুন দল তৈরি করতে পারেন।

ট্রাম্প বলেছেন, আমাদের কার্যকালে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সরকারের সবাই প্রচুর পরিশ্রম করেছেন। আমার কাছে এই কার্যকালের মেয়াদ অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা সাবেক মার্কিন সৈনিকদের সম্মান দিয়েছি। আমেরিকার সেনাকে ফের শক্তিশালী করে তুলেছি। আমেরিকার ইতিহাসে করের ক্ষেত্রে সবচেয়ে বেশি ছাড় দেয়া হয়েছে।

ট্রাম্প বলেছেন, যে পরিশ্রম আমরা করেছি, তা আর কেউ করতে পারে না। কোনো না কোনো ভাবে ফের ফিরে আসব। আমি সর্বদা আপনাদের জন্য লড়াই চালিয়ে যাব।

সেইসাথে ট্রাম্প বলেছেন, আমি সজাগ থাকব। দেখতে থাকব, শুনতে থাকব। এই দেশের ভবিষ্যৎ উজ্জ্বল করার লক্ষ্য কাজ করেছি।

নতুন প্রেসিডেন্ট জো বাইডেনের নাম না করে তাকে শুভেচ্ছা জানিয়েছেন ট্রাম্প। তিনি বলেছেন, নতুন প্রশাসনকে শুভকামনা জানাচ্ছি। আমার মনে হয়, নতুন প্রশাসনের ভালো কিছু কাজ করার ভিত্তিভূমি রয়েছে।

ট্রাম্প বলেছেন, আমরা বিশ্বের সবচেয়ে বড় দেশ ও অর্থ ব্যবস্থা। মহামারীতে বেশ ক্ষতিগ্রস্ত হতে হয়েছে। আমরা এমন কিছু করেছি যা মেডিক্যাল ক্ষেত্রে অসাধারণ বলে মনে করা হয়। আমরা ৯ মাসের মধ্যে ভ্যাকসিন তৈরি করে ফেলেছি।

বুধবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় যুক্তরাষ্ট্রের ৪৬-তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন জোশেফ আর বাইডেন। প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন কমলা হ্যারিস। ভারতীয় সময় রাত ১০টায় কমলা হ্যারিসের শপথ গ্রহণ অনুষ্ঠান।



আরো সংবাদ