২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শপথের জন্য প্রস্তুত বাইডেন

শপথের জন্য প্রস্তুত বাইডেন - ছবি : সংগৃহীত

অভিষেক অনুষ্ঠানের যোগ দিতে মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যাপিটলে পৌঁছেছেন নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। তার সঙ্গে ক্যাপিটলে পৌঁছেছেন নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসও। বুধবার বাংলাদেশ সময় রাত ১১টায় শপথ নেবেন জো বাইডেন।

শপথ নেয়ার আগে বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন বারাক ওবাম। এক টুইট বার্তায় তিনি লেখেন, আমার বন্ধু, প্রেসিডেন্ট জো বাইডেনকে অভিনন্দন। এখন আপনার সময়। প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়া আগে একটি টুইট করেছেন জো বাইডেনও। টুইটে আজকের দিনটিকে মার্কিন যুক্তরাষ্ট্রে নতুন দিন বলে অভিহিত করেছেন। এদিকে, বিদায়ী বক্তেব্যে জো বাইডেন প্রশাসনের সফলতা কামনা করেছেন ডোনাল্ড ট্রাম্প।


রাজধানীতে ট্রাম্প সমর্থকদের সমাবেশ প্রত্যাহার
রাজধানী ওয়াশিংটন ডিসিতে বুধবার উৎসব করছে ডেমোক্র্যাটরা তবে প্রেসিডেন্ট জো বাইডেনের অনেক সমর্থক শহরটিকে এড়িয়ে চলছে।

নতুন প্রেসিডেন্ট জো বাইডেনের বিরুদ্ধে ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা যে প্রতিবাদের ডাক দিয়েছিল তা প্রত্যাহার করে নেওয়া হয়েছে। জরুরি অবস্থার কথা উল্লেখ করে সমাবেশ বাতিল করেছে পাবলিক এডভোকেট নামের একটি গ্রুপ।

ট্রাম্প-পন্থী অন্যান্য গ্রুপের নেতারা বলছেন যে তারাও শহরে যাচ্ছেন না। তাদের একজন বলেছেন, “কংগ্রেস সদস্য, বাইডেনের কর্মকর্তা এবং ৬০,০০০ ন্যাশনাল গার্ড ছাড়া সেখানে আর কেউ থাকবে না।”

তবে নিরাপত্তার জন্য সেখানে ২৫,০০০ ন্যাশনাল গার্ড সদস্য মোতায়েন করা হয়েছে।

ওয়াশিংটন ডিসি থেকে বিবিসির সংবাদদাতারা জানাচ্ছেন, সহিংসতা ঠেকানোর চেষ্টায় শহরটি এক ধরনের লক-ডাউনে রয়েছে। এর ফলে জো বাইডেনের বহু সমর্থক সেখানে যাবেন না। তবে সন্দেহ নেই যে এর মধ্যেও অনেকেই সেখানে উপস্থিত থাকবেন।


আরো সংবাদ



premium cement