০৪ মার্চ ২০২১
`

শপথের জন্য প্রস্তুত বাইডেন

শপথের জন্য প্রস্তুত বাইডেন - ছবি : সংগৃহীত

অভিষেক অনুষ্ঠানের যোগ দিতে মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যাপিটলে পৌঁছেছেন নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। তার সঙ্গে ক্যাপিটলে পৌঁছেছেন নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসও। বুধবার বাংলাদেশ সময় রাত ১১টায় শপথ নেবেন জো বাইডেন।

শপথ নেয়ার আগে বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন বারাক ওবাম। এক টুইট বার্তায় তিনি লেখেন, আমার বন্ধু, প্রেসিডেন্ট জো বাইডেনকে অভিনন্দন। এখন আপনার সময়। প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়া আগে একটি টুইট করেছেন জো বাইডেনও। টুইটে আজকের দিনটিকে মার্কিন যুক্তরাষ্ট্রে নতুন দিন বলে অভিহিত করেছেন। এদিকে, বিদায়ী বক্তেব্যে জো বাইডেন প্রশাসনের সফলতা কামনা করেছেন ডোনাল্ড ট্রাম্প।


রাজধানীতে ট্রাম্প সমর্থকদের সমাবেশ প্রত্যাহার
রাজধানী ওয়াশিংটন ডিসিতে বুধবার উৎসব করছে ডেমোক্র্যাটরা তবে প্রেসিডেন্ট জো বাইডেনের অনেক সমর্থক শহরটিকে এড়িয়ে চলছে।

নতুন প্রেসিডেন্ট জো বাইডেনের বিরুদ্ধে ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা যে প্রতিবাদের ডাক দিয়েছিল তা প্রত্যাহার করে নেওয়া হয়েছে। জরুরি অবস্থার কথা উল্লেখ করে সমাবেশ বাতিল করেছে পাবলিক এডভোকেট নামের একটি গ্রুপ।

ট্রাম্প-পন্থী অন্যান্য গ্রুপের নেতারা বলছেন যে তারাও শহরে যাচ্ছেন না। তাদের একজন বলেছেন, “কংগ্রেস সদস্য, বাইডেনের কর্মকর্তা এবং ৬০,০০০ ন্যাশনাল গার্ড ছাড়া সেখানে আর কেউ থাকবে না।”

তবে নিরাপত্তার জন্য সেখানে ২৫,০০০ ন্যাশনাল গার্ড সদস্য মোতায়েন করা হয়েছে।

ওয়াশিংটন ডিসি থেকে বিবিসির সংবাদদাতারা জানাচ্ছেন, সহিংসতা ঠেকানোর চেষ্টায় শহরটি এক ধরনের লক-ডাউনে রয়েছে। এর ফলে জো বাইডেনের বহু সমর্থক সেখানে যাবেন না। তবে সন্দেহ নেই যে এর মধ্যেও অনেকেই সেখানে উপস্থিত থাকবেন।



আরো সংবাদ


পরমাণু সমঝোতাকে এগিয়ে নেয়ার একমাত্র উপায় নিষেধাজ্ঞা প্রত্যাহার : ইরান মহান মুক্তিযুদ্ধে এইচ টি ইমামের ভূমিকা ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ : রাষ্ট্রপতি মৃত্যুর ৬৩ বছর পর আলজেরিয়ার স্বাধীনতাকামীকে হত্যার দায় স্বীকার ফ্রান্সের এইচ টি ইমামের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক এক দিনের সফরে ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী আইএইএ’তে ইরানবিরোধী সম্ভাব্য প্রস্তাবকে ‘বালসুলভ’ বলল রাশিয়া ইরানের সাথে কূটনৈতিক সম্পর্ক পুনঃস্থাপনের সিদ্ধান্ত নিল আয়ারল্যান্ড জামালপুরের সেই ডিসি যে শাস্তি পেলেন এক ওভারে পোলার্ডের ছয় ছক্কা, জিতল ওয়েস্ট ইন্ডিজ রোমাঞ্চকর জয়ে কোপার ফাইনালে বার্সা শিনজিয়াংয়ে উইঘুরদের সংখ্যা কমাতে যা করছে চীন

সকল