২৮ জানুয়ারি ২০২১
`

পেনসিলভানিয়ায় বাইডেনের জয় আটকাতে এবার সুপ্রিম কোর্টে মামলা


ব্যাটেল গ্রাউন্ড অঙ্গরাজ্য হিসেবে পরিচিতি পেনসিলভানিয়ায় নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে আটকে দিতে মার্কিন সুপ্রিম কোর্টকে রিপাবলিকানরা তাদের মামলা গ্রহণের জন্য আবেদন করেছেন।

বাইডেনকে ঠেকাতে ডোনাল্ড ট্রাম্প যে মামলা করেছিলেন, তা যথেষ্ট তথ্যপ্রমাণের অভাবে খারিজ করার তিনদিন পর মঙ্গলবার এ আবেদন করলেন রিপাবলিকানরা।

উত্তর-পশ্চিম পেনসিলভানিয়ার রিপাবলিকান ইউএস রেপ. মাইক কেলি এবং অন্যান্য বাদী আদালতকে নির্বাচনের ফলাফল বাতিলের অনুরোধ জানান। তারা বলছেন যে, পেনসিলভানিয়ার বিস্তৃত মেইল-ইন ভোট আইনটি অসাংবিধানিক কারণ এর বিধানগুলো অনুমোদনের জন্য সাংবিধানিক সংশোধনী প্রয়োজন।

বাইডেন পেনসিলভানিয়ায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ৮০ হাজারেরও বেশি ভোটে পরাজিত করেছেন। ২০১৬ সালের নির্বাচনে ট্রাম্প এই অঙ্গরাজ্যে জয়লাভ করেছিলেন।

এর আগে পেনসিলভানিয়ায় নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে আটকে দিতে ডোনাল্ড ট্রাম্পের করা মামলা শনিবার রাতে যথেষ্ট তথ্যপ্রমাণের অভাবে খারিজ করে দেয় আপিল আদালত।

রাজ্য সুপ্রিম কোর্ট সর্বসম্মতভাবে জানিয়েছে যে, ট্রাম্পের প্রচারণা শিবির থেকে ভোট জালিয়াতির যে অভিযোগ করা হয়েছে সে বিষয়ে তারা সুনির্দিষ্ট কোনো অভিযোগ উত্থাপন করতে পারেনি।

পেনসিলভানিয়ার লাখ লাখ মেইল-ইন ভোটকে বাতিল ঘোষণা করতে ট্রাম্পের প্রচারণা শিবির রাজ্যটির একটি নিম্ন আদালতে মামলা করেছিল। কিন্তু আদালত শুক্রবার ওই মামলা খারিজ করে দেয়। পরে এই মামলা আমলে নিতে থার্ড সার্কিট কোর্ট অব আপিলে আবেদন জানিয়ে সেখানেও ব্যর্থ হয় ট্রাম্প শিবির। এ রায় প্রেসিডেন্ট ট্রাম্পের জন্য আরো বড় একটি আঘাত বলে মনে করা হচ্ছে। ইউএনবি



আরো সংবাদ


ধর্ষণ মামলায় ভিপি নুরের বিরুদ্ধে প্রতিবেদন ১৮ ফেব্রুয়ারি চীনকে শত্রু বিবেচনা করবেন না, যুক্তরাষ্ট্রকে চীনা রাষ্ট্রদূত বিয়ের প্রস্তাবে ক্ষিপ্ত হয়ে প্রবাসীর স্ত্রীকে হত্যা করে চেয়ারম্যানপুত্র জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১১ শিক্ষার্থী বহিষ্কার ছিন্নমূল মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে জামায়াত সুইমিং পুল নিয়ে অভিযোগ তদন্ত করার পরামর্শ স্থায়ী কমিটির শিবপুরে নার্সকে গণধর্ষণের অভিযোগ, আটক ১ চসিক নির্বাচনে ৫৪ কাউন্সিলরের ৫৩ জন আওয়ামী লীগের স্ত্রীর পরকীয়া জেনে ফেলায় স্বামীকে খুন, ৪ বছর পর হত্যার রহস্য উন্মোচন দুনিয়ার সুন্দরতম আওয়াজ আজান : মর্গান ফ্রিম্যান সামিয়া রহমানসহ ঢাবির তিন শিক্ষকের পদাবনতি

সকল

চসিক নির্বাচন : সংঘর্ষে ছেলের নিহতের খবর শুনে মারা গেলেন মা (২৬৫৪৪)এরদোগানের পরাজয়ের জন্য নিজের জীবন দিতে চান এই নেতা (২৪৪৬০)পররাষ্ট্রমন্ত্রীকে জন কেরির ফোন (১৩৭১৫)নির্বাচন নিয়ে বিরোধ : ভাইকে গলা কেটে হত্যা (১১২৪০)ফিলিস্তিনের ব্যাপারে যে পদক্ষেপ নিচ্ছেন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট বাইডেন (১১২৩০)বিবাহবিচ্ছেদ সবচেয়ে বেশি সৌদি আরবে, কী বলছেন বিশেষজ্ঞরা? (১১০৭৯)শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সময় নিয়ে যা বললেন প্রতিমন্ত্রী (১০৭১৩)দেশে প্রথম করোনা টিকা নিচ্ছেন রুনু, জানালেন কারণ (৮৩৭৩)চট্টগ্রামের নতুন মেয়র রেজাউল করিম চৌধুরী (৭৫৯৪)ইরান ও আমেরিকার প্রতি যে আহ্বান ফ্রান্সের (৭৩২১)